কর্ণফুলীর চার ইউপিতে ভোট ২৬ ডিসেম্বর

আজ রাত ১২ টার পর থেকে যান চলাচলে সিএমপির নির্দেশনা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৪ ডিসেম্বর, ২০২১ at ৫:৩২ পূর্বাহ্ণ

নগরীর কর্ণফুলী থানাধীন চার ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর। চার ইউনিয়ন হলো, চরলক্ষ্যা, জুলধা, বড় উঠান ও শিকলবাহা। এর মধ্যে চরলক্ষ্যায় ৯টি ভোট কেন্দ্রে, জুলধায় ৯টি ভোট কেন্দ্রে, বড় উঠানে ১০টি ভোট কেন্দ্রে এবং শিকলবাহায় ১১টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
নির্বাচনী এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের নিমিত্তে আগামী ২৫ ডিসেম্বর রাত বারোটা থেকে ২৬ ডিসেম্বর রাত বারোটা পর্যন্ত নগরীর কর্ণফুলী থানাধীন উল্লেখিত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিক আপ চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এক প্রেস বিজ্ঞপ্তিতে সিএমপি আরও জানায়, আজ ২৪ ডিসেম্বর রাত ১২টা থেকে ২৭ ডিসেম্বর ভোর ছয়টা পর্যন্ত উল্লেখিত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। ২৫ ডিসেম্বর রাত ১২টা থেকে ২৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌযান ও স্পিড বোট (ভোটারদের চলাচলের ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতিত) চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
এ নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃক্সখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং জরুরি কাজে যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এতদ্ব্যতীত হাইওয়ে, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে নৌযান ও দূর পাল্লার নৌযান চলাচলের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

পূর্ববর্তী নিবন্ধপ্রধান শিক্ষকসহ দু’জনের বেতন বন্ধ, একজন বরখাস্ত
পরবর্তী নিবন্ধওয়ার্ড সম্মেলন স্থগিত