করোনা মহামারীর গুরুতর সন্ধিক্ষণে বিশ্ব : ডব্লিউএইচও

| মঙ্গলবার , ২৫ জানুয়ারি, ২০২২ at ৭:৪৮ পূর্বাহ্ণ

বিশ্ব এখন করোনাভাইরাস মহামারীর এক ‘গুরুতর সন্ধিক্ষণে’ আছে বলে সতর্ক করে দিয়ে এর তীব্রতা রুখতে সব দেশকে এক জোট হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান তেদ্রোস আধানম গেব্রিয়েসুস। খবর বিডিনিউজের।

তিনি বলেন, করোনাভাইরাসকে শেষ করতে যা যা প্রয়োজন তার সবই এখন আমাদের হাতে আছে। গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে গেব্রিয়েসুস এ আহ্বান জানান। এদিন তার সঙ্গে ছিলেন জার্মানির উন্নয়নমন্ত্রী স্‌েভনইয়া শ্লুৎজ।

গেব্রিয়েসুস বলেন, কোভিড১৯ মহামারীর তৃতীয় বছর শুরু হয়েছে এবং আমরা এখন খুবই গুরুতর এক সন্ধিক্ষণে আছি। এই মহামারীর তীব্রতাকে রুখে দিতে আমাদের অবশ্যই একজোট হয়ে কাজ করতে হবে। আমরা (বছরের পর বছর) এভাবে মহামারী টেনে নিয়ে চলতে পারি না। এভাবে আতঙ্কে আর অবহেলায় দিন চলতে পার না।

চীনের উহান নগরী থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন পর্যন্ত ৫৫ লাখ ৯৪ হাজার ৩৮১ জনের প্রাণ কেড়ে নিয়েছে। আক্রান্ত হয়েছে ৩৫ কোটির বেশি মানুষ। আরও বছরখানে আগে থেকে এ রোগ প্রতিরোধে টিকা দেওয়া হচ্ছে। কিন্তু ভাইরাসটি বারবার রূপ পরিবর্তন করে আরও শক্তিশালী হয়ে ফেরত আসছে এবং ছড়িয়ে পড়ছে।

পূর্ববর্তী নিবন্ধই-কমার্স প্রতিষ্ঠান এসবিএনের বিরুদ্ধে প্রতারণা মামলা
পরবর্তী নিবন্ধবেড়েছে রডের দাম