ই-কমার্স প্রতিষ্ঠান এসবিএনের বিরুদ্ধে প্রতারণা মামলা

টাকা নিয়ে পণ্য ডেলিভারি না দেয়ার অভিযোগ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৫ জানুয়ারি, ২০২২ at ৭:৪৬ পূর্বাহ্ণ

টাকা নিয়ে পণ্য ডেলিভারি দেয়নি, এমন অভিযোগে ইকমার্স প্রতিষ্ঠান এসবিএন লিমিটেডের এমডি, পরিচালকসহ কয়েকজনের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে একটি মামলা হয়েছে। তারা হলেন এমডি সুশান্ত বাবুল নাথ তপু, চেয়ারম্যান শুকান্ত বাবুল নাথ ও পরিচালক কানা দেবী এবং নবান্ন গ্রুপ ও কিউব ফার্মাসিটিক্যালের সিইও বেলায়েত হোসন।

গতকাল মহানগর হাকিম জুয়েল দেবের আদালতে মামলাটি দায়ের করেন মো. সাহাব উদ্দিন নামের এক ভোক্তা। শুনানি শেষে বিচারক মামলাটি গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিকে তদন্তের নির্দেশ দেন। বাদীর আইনজীবী মীর শফিকুল কবির আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৬/ ৪২০/ ৪৬৫/ ৪৬৬/ ৪৭১/ ৫০৬/ ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নবান্ন গ্রুপ ও কিউব ফার্সাসিটিক্যালের উৎপাদিত বিভিন্ন ভোগ্য পণ্য ডেলিভারি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ১২২৮ টি একাউন্ট বাবদ ১৮ লক্ষ ৪২ হাজার টাকা নগদ, বিকাশ ও ব্যাংকের মাধ্যমে গ্রহণ করে। পরে পণ্য না দিয়ে প্রতিটি একাউন্টের বিপরীতে ১০ থেকে ১৫ টাকা করে দৈনিক লাভ দেওয়ার প্রতিশ্রুতিও দেয়া হয়। তিনি বলেন, পরবর্তীতে আসামিরা টাকা বা পণ্য ডেলিভারি না করে গা ঢাকা দেয়। বরং পরস্পর যোগসাজসে ভুয়া কাগজপত্র বানিয়ে বাদীকে কোম্পানির পরিচালক বলে টাকা না দেওয়ার পাঁয়তারা করেন।

পূর্ববর্তী নিবন্ধদৈনিক শনাক্ত ফের ১৫ হাজারের কাছাকাছি
পরবর্তী নিবন্ধকরোনা মহামারীর গুরুতর সন্ধিক্ষণে বিশ্ব : ডব্লিউএইচও