কনফিডেন্স সিমেন্ট ১ম বিভাগ ক্রিকেট লিগে শতাব্দী গোষ্ঠীর জয়লাভ

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ২৬ জানুয়ারি, ২০২২ at ৮:১২ পূর্বাহ্ণ

 

 

কনফিডেন্স সিমেন্ট প্রথম বিভাগ ক্রিকেট লিগে শতাব্দী গোষ্ঠী জয় পেয়েছে। গতকাল মঙ্গলবার মহিলা কমপ্লেঙ মাঠে অনুষ্ঠিত এ খেলায় শতাব্দী ২ উইকেটে ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাবকে পরাজিত করে। মাঠ ভেজা থাকায় গতকালের খেলা ১ ঘন্টা দেরিতে শুরু হয় এবং খেলা ৪৩ ওভার নির্ধারণ করা হয়। টসে জিতে শতাব্দী গোষ্ঠী প্রথমে লাকী স্টারকে ব্যাট করতে পাঠায়। ৯ উইকেট হারিয়ে লাকী স্টার ১৮৩ রান সংগ্রহ করে ৪৩ ওভারে। উদ্বোধনী ব্যাটার আবদুল্লাহ ফাহিম কোন রান না করে বিদায় নিলেও পরের ব্যাটাররা রুখে দাঁড়ান। বিশেষ করে জাকারিয়া ইসলাম শান্টু ৫৭ বল খেলে সর্বোচ্চ ৬৩ রান সংগ্রহ করেন। তার ইনিংসে ৫টি চার এবং ৪টি ছক্কার মার ছিল। অধিনায়ক সোহানুর রহমান ৩২,শাফিন শাহনেওয়াজ ২০, মোকলেসুর রহমান ১৭ এবং আবদুল্লাহ আল সাফায়েত ১৩ রান করেন। অতিরিক্ত থেকে ১৬ রান যোগ হয়। শতাব্দী গোষ্ঠীর আবদুল কাদের ওমর ২১ রানে এবং মো. শামীম হাসান ২৬ রানে প্রত্যেকে ৩টি করে উইকেট দখল করেন। এছাড়া আতিকুর রহমান এবং মিনহাজ পান ১টি করে উইকেট।

জবাবে শতাব্দী গোষ্ঠী ৪২.১ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলে নেয়। ওপেনার মো. শামীম হাসান সর্বোচ্চ ৭৭ রান করেন ১০১ বল খেলে। ৭টি চার এবং ৪টি ছক্কা হাঁকান তিনি তার ইনিংসে। এছাড়া অধিনায়ক এবি সিদ্দিক ২২,সজীব হোসেন শিপন ২৩ এবং মো. আরিফ ৩০ রান করেন।

লাকী স্টার ক্লাবের পক্ষে আহমেদ শরীফ ১১ রানে ৩টি এবং মোকলেসুর রহমান ৫১ রানে ২টি উইকেট লাভ করেন। ১টি করে উইকেট পান সোহানুর রহমান,রেজাউল হোসেন এবং আবদুল্লাহ আল সাফায়েত।

পূর্ববর্তী নিবন্ধসিজেকেএস কারাতে লিগ সম্পন্ন
পরবর্তী নিবন্ধপদ্মশ্রী সম্মান প্রত্যাখ্যান করলেন সন্ধ্যা মুখোপাধ্যায়