এশীয় নারীকে শতাধিক ঘুষি, যুক্তরাষ্ট্রে একজনের ১৭ বছরের জেল

| শুক্রবার , ২ ডিসেম্বর, ২০২২ at ১১:০১ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এশীয় বংশোদ্ভুত এক বৃদ্ধাকে শতাধিকবার ঘুষি এবং লাথি মারার অপরাধে দোষীসাব্যস্ত এক ব্যক্তিকে সাড়ে ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার এক সংবাদ সম্মেলনে ওয়েস্টচেস্টার কাউন্টি ডিসট্রিক্ট অ্যাটর্নি মিরিয়াম রোচাহ সাজা ঘোষণা করেন বলে জানায় সিএনএন। ইয়ঙ্কারস শহরের বাসিন্দা সাজাপ্রাপ্ত ৪২ বছরের তামেল এসকোকে ভয়াবহ বিদ্বেষমূলক অপরাধের জন্য রাজ্যের কারাগারে সাড়ে ১৭ বছর বন্দি থেকে সাজা ভোগ করার পর আরো পাঁচ বছর নজরদারিতে থাকতে হবে। খবর বিডিনিউজের।

গত ১১ মার্চ নিউ ইয়র্কের ইয়োঙ্কার্স থেকে এসকোকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ঘৃণার বশবর্তী হয়ে ফিলিপিনো বংশোদ্ভুত ৬৭ বছর বয়সের এক নারীকে মারধরের মাধ্যমে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়। পুলিশ যখন ঘটনাস্থলে পৌঁছায় তখন এসকো সেখানেই ছিলেন। তদন্ত কর্মকর্তারা জানান, ওই দিন মারধরের শিকার বৃদ্ধা এসকোর পাশ দিয়ে নিজের বাড়ির দিকে হেঁটে যাওয়ার সময় এসকো তাকে এশিয়ান বিচ বলে গালি দেয়। ওই বৃদ্ধা রিভারডেল অ্যাভিনিউতে নিজের বাড়িতে প্রবেশের সময় এসকোর হামলার শিকার হন। একই আবাসিক ভবনে এসকোও থাকেন।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, ওই নারী ভবনে প্রবেশের সময় এসকো পেছন থেকে তার উপর হামলা চালায়। প্রথমে মাথায় ঘুষি দিয়ে ওই বৃদ্ধাকে মাটিতে ফেলে দেয় এবং একের পর এক ঘুষি ও লাথি মারতে থাকে। ভিডিও দেখে পুলিশ হিসাব করে বলেছে, এসকো ওই বৃদ্ধাকে ১২৫ বারের বেশি ঘুষি মেরেছে, সাতবার লাথি দিয়েছে এবং থুতু ছিটিয়েছে। এসকোর হামলায় গুরুতর আহত বৃদ্ধার মুখের হাড়ে চিড় ধরে, মস্তিষ্কে রক্তক্ষরণ হয় এবং তার মাথায় একাধিক কালশিরা এবং ক্ষতচিহ্ন তৈরি হয়। গত ২৭ সেপ্টম্বর এসকোকে দোষীসাব্যস্ত করে আদালত। সাজা ঘোষণার সময় ডিসট্রিক্ট অ্যাটর্নি রোচাহ বলেন, গতকাল, আমরা ওয়েস্টচেস্টার কাউন্টিতে দেখা সবচেয়ে জঘন্য এবং মর্মান্তিক ঘৃণামূলক অপরাধগুলির একটির সমাপ্তি টানছি।

পূর্ববর্তী নিবন্ধকিলার রোবট ব্যবহারের অনুমোদন পেল স্যান ফ্রান্সিসকো পুলিশ
পরবর্তী নিবন্ধঅভিসংশনের হুমকির মুখে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট