এলডিপি প্রার্থী আইনুল ও সাবেক মেয়র আইয়ুবের জামিন

বিস্ফোরক দ্রব্য আইনে মামলা

চন্দনাইশ প্রতিনিধি | মঙ্গলবার , ৯ ফেব্রুয়ারি, ২০২১ at ৯:১৪ অপরাহ্ণ

বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় ৭ দিন পর জামিন পেলেন চন্দনাইশ পৌরসভা নির্বাচনে এলডিপি মনোনীত মেয়র প্রার্থী এম. আইনুল কবির ও সাবেক মেয়র মো. আইয়ুব।
আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) হাইকোর্টে আসামীদের জামিনের আবেদন জানানো হলে বিচারকদ্বয় আসামীদের জামিন আবেদন মঞ্জুর করেন।
এর আগে উক্ত মামলায় আসামীদ্বয় গত ২ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছিলেন।
জানা যায়, গত জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণা চলাকালীন সময় ২০১৮ সালের ২২ ডিসেম্বর দুপুরে উপজেলার গাছবাড়িয়া কলঘর এলাকায় নৌকা প্রতীক ভাঙচুর, বিষ্ফোরণ ও ককটেল উদ্ধারের ঘটনা ঘটে। তখন ঐ ঘটনায় এলডিপি মনোনীত মেয়র প্রার্থী এম. আইনুল কবিরকে ১নং এবং সাবেক মেয়র মো. আইয়ুবকে ২নং আসামী করে মোট ৩৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়।
তদন্ত শেষে ইতিপূর্বে ঐ মামলায় ৩৪ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করেন চন্দনাইশ থানার তৎকালীন ওসি।
মামলায় অপরাপর আসামীরা বিভিন্ন সময় জামিনপ্রাপ্ত হলেও গত ২ ফেব্রুয়ারি এলডিপি মনোনীত প্রার্থী এম. আইনুল কবির ও সাবেক মেয়র মো. আইয়ুব আদালতে আত্মসমর্পণপূর্বক জামিন চাইলে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
এদিকে এলডিপি মনোনীত প্রার্থী এম. আইনুল কবির জেল হাজতে থাকায় বিগত ৭ দিন প্রচার-প্রচারণায় অংশ নিতে পারেননি। জামিনে মুক্তি পাওয়ায় আগামীকাল বুধবার (১০ ফেব্রুয়ারি) থেকে তিনি পুনরায় নির্বাচনী প্রচার প্রচারণা চালাবেন বলে জানিয়েছেন পৌরসভা এলডিপির সাংগঠনিক সম্পাদক মো. জমির উদ্দীন। তিনি বলেন, “দলীয় প্রার্থী মুক্তি পাওযায় দলীয় নেতাকর্মীরাও এখন খুশি।”

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় গুঁড়িয়ে দেয়া হলো অবৈধ তিন ইটভাটা
পরবর্তী নিবন্ধসেই ৬ পুলিশ রিমান্ডে