এমপ্লয়েবিলিটি স্কিলস হল দক্ষতা জ্ঞান এবং গুণাবলির মিশ্রণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির সেমিনারে ড. অনুপম সেন

| শুক্রবার , ৫ নভেম্বর, ২০২১ at ৯:৫১ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির ব্যবসা-শিক্ষা অনুষদের উদ্যোগে এমপ্লয়েবিলিটি স্কিলস শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর দামপাড়াস্থ ইউনিভার্সিটির কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।
ইউনিভার্সিটির ট্রেজারার ও ব্যবসা-শিক্ষা অনুষদের সমন্বয়কারী প্রফেসর একেএম তফজল হকের সভাপতিত্বে সেমিনারে কিনোট স্পিকার ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের। আলোচক ছিলেন চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মাহবুবুল আলম।
প্রফেসর ড. অনুপম সেন বলেন, এমপ্লয়েবিলিটি স্কিলস হল দক্ষতা, জ্ঞান এবং গুণাবলির একটি মিশ্রণ যা একজন ব্যক্তিকে আরও কর্মদক্ষ করে তোলে। স্কিল বাড়লে প্রোডাক্টিভিটি বাড়বে, খরচ কমবে, কর্মক্ষেত্রে স্বাস্থ্য ঝুঁকি কমবে এবং চাকুরি ছাড়ার হার কমবে। কিভাবে এমপ্লয়েবিলিটি স্কিল বাড়ানো যায় সে ব্যাপারে তিনি বেশকিছু পরামর্শ শিক্ষকদের প্রদান করেন। উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম. মঈনুল হক, গণিত বিভাগের চেয়ারম্যান মো. ইফতেখার মনির, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী এবং ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানসহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে পণ্য পরিবহন মালিক ফেডারেশনের সভা
পরবর্তী নিবন্ধবিজিএপিএমইএর ভোটার তালিকায় সিএন্ডএফ প্রতিষ্ঠানের নাম