এবারও ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিবে চবি

চবি প্রতিনিধি

| শুক্রবার , ২৪ মার্চ, ২০২৩ at ১০:১৮ পূর্বাহ্ণ

স্বাধীনতা সংগ্রামে অনন্য অবদানের স্বীকৃতিস্বরুপ দ্বিতীয়বারের মতো ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। প্রতিবছর এই সম্মাননা প্রদান চলমান থাকবে জানান কর্তৃপক্ষ। প্রথমে চট্টগ্রাম বিভাগ, পরবর্তীতে দেশব্যাপী এ সম্মাননা প্রদান করার কথাও জানায় কর্তৃপক্ষ।

 

গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় উপাচার্যের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এছাড়া স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন করার জানানো হয়।

উপাচার্য বলেন, গত বছর থেকে আমরা ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেয়া শুরু করেছি। এটি চলমান থাকবে। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম অঞ্চলের মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার দেওয়া হবে। সরকারিভাবে যারা স্বীকৃতিপ্রাপ্ত এবং ভাতা পান তাদের সম্মাননা দেয়া হচ্ছে। আগামী ২৬ মার্চ স্বাধীনতা

দিবস উপলক্ষে সকালে স্বাধীনতা স্মারক ভাস্কর্য ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। পরে চবি সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সম্মাননা প্রদান করা হবে এবং বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।

চবি উপউপাচার্য (একাডেমিক) অধ্যাপক ড. বেনু কুমার দে বলেন, প্রতিবছর এরকম সংবর্ধনা দেওয়া চালু করার সিদ্ধান্ত হয়েছে। আশাকরি প্রতিবছরই মুক্তিযোদ্ধাদের সম্মাননা সরূপ সংবর্ধনা দেওয়ার প্রচলন অব্যাহত থাকবে। আমাদের থেকে অন্যান্য বিশ্ববিদ্যালয় এরকম উদ্যোগ নিতে অনুপ্রাণিত হবে বলে

আমি বিশ্বাস করি। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট ড. শিপক কৃষ্ণ দেবনাথ, এস্টেট শাখার প্রশাসক মইনুল ইসলাম, সহকারী প্রক্টর অরুপ বড়ুয়াসহ অন্যান্য সহকারী প্রক্টর ও শিক্ষকবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধবিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ইংরেজি বিভাগের দেয়ালিকা প্রকাশ
পরবর্তী নিবন্ধদোকানে মূল্য তালিকা না থাকায় অর্থদণ্ড