এফডিসির নির্বাচন নিয়ে শিল্পীদের অভিমত

| শনিবার , ২৯ জানুয়ারি, ২০২২ at ৮:০৩ পূর্বাহ্ণ

হার জিত মুখ্য বিষয় নয় : আসাদুজ্জামান নূর

উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। সকাল সাড়ে ৯টা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলে ভোটগ্রহণ। বিকেল ৩টার দিকে ভোট দিতে আসেন গুণী অভিনেতা আসাদুজ্জামান নূর। তিনি বলেন, আমরা শিল্পীরা সৃজনশীলতার মধ্য দিয়ে শিল্প চর্চা করি। নির্বাচন একটা সবার মিলনমেলা। এখানে কে হারলো কে জিতল এই মুখ্য বিষয় না। তিনি আরও বলেন, যারা জিতবে আশাকরি তারা শিল্পীদের স্বার্থে কাজ করবে। শিল্পীরা যাতে অভিনয়টা পেশা হিসেবে নিতে পারেন তার জন্য আরও বেশি গুরুত্ব দেয়। এটাই আমার নির্বাচিত সদস্যদের কাছে চাওয়া থাকবে। নিজের শারীরিক অবস্থা সম্পর্কে প্রবীণ এই অভিনেতা বলেন, এবার নিয়ে দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হয়েছিলাম। কয়েকদিন হলো হাসপাতাল থেকে এসেছি। এখন ভালো আছি।

কাদা ছোড়াছুড়ি ভোট পর্যন্তই : আলমগীর

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এসে দেশের বরেণ্য অভিনয়শিল্পী, পরিচালক ও প্রযোজক আলমগীর বললেন, নির্বাচনে কাদা ছোড়াছুড়ি ভোটের পর আর থাকবে না। গতকাল শুক্রবার সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুরু হয় এই ভোটগ্রহণ, যা চলে বিকেল ৫টা পর্যন্ত। এফডিসিতে ভোটের পরিস্থিতি সম্পর্কে আলমগীর বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে। যা কাদা ছোড়াছুড়ি দেখছেন, তা শুধু ভোট পর্যন্তই। ভোটের পর এর কিছুই আর থাকবে না। সবাই আমরা এক হয়ে যাব। ভোটের কারণে ১৭ সংগঠনের সদস্যদের এফডিসিতে প্রবেশ করতে না দেওয়ার বিষয়টি দুঃখজনক বলে মন্তব্য করেছেন এই বর্ষীয়ান অভিনেতা। ভোটের ফলাফল নিয়ে আলমগীর বলেন, এই নির্বাচনে যারা হেরে যাবেন, তাদের কাছে প্রত্যাশা বেশি।

ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ নিপুণের

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের প্রার্থী জায়েদ খানের বিরুদ্ধে ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ তুলেছেন প্রতিদ্বন্দ্বী প্যানেলের প্রার্থী নিপুণ আক্তার। তবে ওই অভিযোগ উড়িয়ে দিয়ে চিত্রনায়ক জায়েদ খান বলেছেন, এগুলো সম্পূর্ণ মিথ্যা। শিল্পী সমিতির নির্বাচনে ভোট চলাকালে শুক্রবার দুপুরের পর জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ নিয়ে গণমাধ্যমের সামনে আসেন অভিনেত্রী নিপুণ। তার অভিযোগ, জায়েদ খান এফডিসির মূল ফটকের পাশে ভোটারদের ‘টাকা দিয়েছেন’। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে মৌখিকভাবে অভিযোগও জানিয়েছেন। এ সময় তার পাশে থাকা জায়েদ খান অভিযোগ অস্বীকার করে বলেন, টাকা পয়সার অভিযোগ শুনে আমার নিজেরই লজ্জা লাগছে। শিল্পীরা আসছে আমি ব্যাজ পরিয়ে দিচ্ছি। দ্যাটস ইট।

পূর্ববর্তী নিবন্ধবৃষ্টি ভেজা ভোরে জাভেদ ও ফারহানা
পরবর্তী নিবন্ধশহীদ কুদ্দুস স্মৃতি মিনিবার ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন