এতিম অসহায় শিশুদের জন্য ব্যুফে লাঞ্চ

পর্যটন দিবসে লা মেনসা রেস্টুরেন্টের ব্যতিক্রমী উদ্যোগ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ সেপ্টেম্বর, ২০২২ at ১০:২৭ পূর্বাহ্ণ

এতিম অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের ব্যুফে লাঞ্চের সুবিধা দিয়ে ব্যতিক্রমী উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস উদযাপন করলো নগরীর খুলশীতে সদ্য চালু হওয়া অভিজাত রেস্টুরেন্ট লা মেনসা। এই সময় নগরীর বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে পর্যটন দিবসের আলোচনা অনুষ্ঠান ও কেক কেটে দিনটি উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদীর সম্পাদক এবং একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক এম এ মালেক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রামের অতিরিক্ত ডিআইজি মুসলিম উদ্দিন, লা মেনসা রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক আক্কাস উদ্দিন, পরিচালক নোবেল বড়ুয়া, আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য জাহিদুর রহমান সোহেল।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, পর্যটন দিবসে লা মেনসা রেস্টুরেন্ট যে ব্যতিক্রমি আয়োজন করেছে তা সত্যিকার অর্থেই প্রশংসনীয়। লা-মেনসা রেস্টুরেন্ট যে স্থানে এটিও চট্টগ্রামের পর্যটনের একটি অংশ। নান্দনিক পরিবেশে লা মেনসা চট্টগ্রামের পরিবেশ প্রকৃতি ও পর্যটনকে উপস্থাপন করছে। বিশেষ অতিথির বক্তব্যে ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রামের অতিরিক্ত ডিআইজি মুসলিম উদ্দিন বলেন, সবুজ পরিবেশ প্রকৃতি, পাহাড় ও সমুদ্র ঘেরা চট্টগ্রাম একটি পর্যটন শহর। এই শহরে লা মেনসা রেস্টুরেন্ট চট্টগ্রামের পর্যটন সুবিধাকে সমৃদ্ধ করেছে।
লা-মেনসা রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক আক্কাস উদ্দিন বলেন, লা মেনসা রেস্টুরেন্টের মাধ্যমে আমরা চট্টগ্রামের আগত পর্যটকদের বিশেষায়িত আতিথেয়তা দিতেই রেস্টুরেন্ট শিল্পে কাজ করছি। সবুজ লেক ও প্রকৃতি ঘেরা লা-মেনসা রেস্টুরেন্টও এর একটি অংশ। নগরবাসীসহ চট্টগ্রামে আগত দেশি-বিদেশী পর্যটকদের ভবিষ্যত আরও বড় পরিসরে কাজ করার কথা জানান তিনি। অনুষ্ঠানে শতাধিক সুবিধাবঞ্চিত শিশুকে ব্যুফে লাঞ্চের আপ্যায়িত করা হয়। এই ধরণের আয়োজন নিয়মিত থাকবে বলেও লা-মেনসা রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক আক্কাস উদ্দিন জানান।

পূর্ববর্তী নিবন্ধকরদাতাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করলে শাস্তি : ভারপ্রাপ্ত মেয়র
পরবর্তী নিবন্ধবিউটি পার্লার খাতের উন্নয়নে চিটাগাং উইম্যান চেম্বার কাজ করে যাচ্ছে