করদাতাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করলে শাস্তি : ভারপ্রাপ্ত মেয়র

| বুধবার , ২৮ সেপ্টেম্বর, ২০২২ at ১০:২৬ পূর্বাহ্ণ

চসিকের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বলেছেন, নগরবাসীকে গৃহকর নিয়ে বিভ্রান্ত হওয়ার কোনো অবকাশ নেই। করের বোঝা থেকে রেহাই দিতে আপিলের মাধ্যমে সর্বোচ্চ ছাড় দিয়ে স্থানীয় পর্যায়ে কর নির্ধারণের নির্দেশনা দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। মেয়রের সেই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে গতকাল টাইগারপাস অস্থায়ী নগর ভবনের সম্মেলন কক্ষে রিভিউ বোর্ডের সদস্য, প্রকৌশলী, আইনজীবী ও কর কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে ভারপ্রাপ্ত মেয়র এ কথা বলেন।
তিনি বলেন, কর নির্ধারণে করদাতাদের সন্তুষ্টি অর্জনে আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। আপিলের সম্মুখীন হওয়ার পর কোনো করদাতা সন্তুষ্ট না হলে এ বিষয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের অবগত করার পরামর্শ দেন। করদাতাদের সুবিধার্থে প্রত্যেক রাজস্ব সার্কেলে হেল্প ডেক্স খোলা হয়েছে। এই ডেক্স থেকে আপিল ফরম সংগ্রহ, কর সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে এবং প্রতিটি ওয়ার্ডে সপ্তাহে একদিন কর বিষয়ে জনগণের মতামত গ্রহণের লক্ষ্যে কদাতাদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হবে। সভার পূর্বেই এলাকায় মাইকিংয়ের মাধ্যমে প্রচার করে এলাকাবাসীকে জানানো হবে।
তিনি আরো বলেন, করদাতাদের সাথে কোনো প্রকার অসৌজন্যমূলক আচরণ ও নির্ধারিত ফির বাইরে অর্থ দাবি করলে রাজস্ব কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিবের সাথে যোগাযোগ করে অভিযোগ দাখিলের জন্য ইতোমধ্যে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচার করে নগরবাসীকে অবহিত করা হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে কর্মকর্তাগণ তাৎক্ষণিক শাস্তিমূলক ব্যবস্থা নেবেন। এতে বক্তব্য রাখেন কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম, আবুল হাসনাত মো. বেলাল, নীলু নাগ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা শামসুল তাবরীজ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধউন্নত রাষ্ট্রে উত্তরণের অগ্রযাত্রায় আলোর দিশারী জননেত্রী শেখ হাসিনা
পরবর্তী নিবন্ধএতিম অসহায় শিশুদের জন্য ব্যুফে লাঞ্চ