এখন আর অনুরোধের ঢেঁকি গিলছি না

| মঙ্গলবার , ৮ মার্চ, ২০২২ at ৮:১৬ পূর্বাহ্ণ

টিভি নাটকের পাশাপাশি নিয়মিত সিনেমাতেও অভিনয় করছেন অভিনেত্রী মৌসুমী হামিদ। সমপ্রতি এ অভিনেত্রী শেষ করেছেন নির্মাতা হৃদী হকের একটি সিনেমা ‘১৯৭১ সেইসব দিন’র শুটিং। তাছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত একটি ওয়েব সিরিজ। এই সময়ে আপনার অভিনয়ের ব্যস্ততা কেমন? মৌসুমী হামিদ বলেন, অভিনয়ের ব্যস্ততাতো রয়েছেই। পাশাপাশি ব্যবসায় মনোযোগী হচ্ছি। এ কারণে গত দু’মাস অভিনয়ে তেমন সময় দেয়া হয়নি। এখন আর আগের মতো সব ধরনের কাজ করছি না।
ভালো গল্প, গুরুত্বপূর্ণ চরিত্র না হলে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছি। অবশ্য আগেও আমি অল্প কিছু মানসম্মত নাটকে কাজ করতাম। তবে এখন আর অনুরোধের ঢেঁকি গিলছি না। আর অভিনয়? উত্তরে তিনি বলেন, হৃদী হকের ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমার শুটিং-ডাবিং শেষ করেছি। সরকারি অনুদানে নির্মিত সিনেমাটি হৃদী হক খুব যত্ন নিয়ে নির্মাণ করেছেন।

গুণী অভিনেত্রী ও নির্মাতা সিনেমাটিতে শিল্পীদের সবদিক থেকে খুব যত্ন নিয়েছেন। টিভি, সিনেমা ও ওয়েব সিরিজ তিন মাধ্যমেই কাজ করছেন। প্রাধান্য দিচ্ছেন কোন মাধ্যমটিকে? মৌসুমীর উত্তর-আমি একজন অভিনেত্রী। আমার প্রধান কাজই হলো অভিনয় করা। এখানে মাধ্যম মুখ্য নয়। ভালো অভিনয় জানলে মাধ্যম কোনো বিষয় নয়। সব মাধ্যমই আমার কাছে গুরুত্বপূর্ণ। খুব শিগগির ‘কল্প’ শিরোনামে ওয়েব সিরিজে আমাকে দেখা যাবে। এটি নির্মাণ করেছেন আনিস সিকদার। ইদানীং ছোট পর্দায় আপনার উপস্থিতি কম কেন? মৌসুমী বলেন, এটা সত্যি ছোট পর্দায় এখন ভিউনির্ভর শিল্পীদের নিয়ে কাজ করা হয়। যার কারণে নির্মাতারা তাদের নিয়েই কাজ করতে আগ্রহী। আমি অল্প কাজ করছি। কিন্তু গল্পনির্ভর নাটকেই কাজ করছি।

পূর্ববর্তী নিবন্ধনারী দিবসে টিভি পর্দায় কবরীর ‘আয়না’
পরবর্তী নিবন্ধশ্রুতিঅঙ্গনের উচ্চাঙ্গসংগীত সম্মেলন ১১ মার্চ