এই আর্জেন্টিনা সম্পূর্ণ আলাদা

| শুক্রবার , ১৬ ডিসেম্বর, ২০২২ at ৫:৩৬ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপের আগে আলোচনায় ফিরে আসছে চার বছর আগের এক ম্যাচ। যেখানে আর্জেন্টিনাকে হারিয়ে নক আউট পর্বে দারুণ সূচনা করেছিল ফ্রান্স। ২০১৮ সালের সেই দলের চেয়ে লিওনেল মেসিদের বর্তমান দলকে এগিয়ে রাখছেন ফরাসি কোচ দিদিয়ে দেশম। সেবার রাশিয়ায় শেষ ষোলোর ম্যাচে ৪-৩ গোলে জিতেছিল ফ্রান্স। তবে এবার কঠিন লড়াইয়ের সম্ভাবনা দেখছেন দেশম। মেসির সঙ্গে লড়াকু সব খেলোয়াড়ের উপস্থিতি ভাবাচ্ছে তাকে। চার বছর আগে যে দলের মুখোমুখি হয়েছি, এবারের দল সম্পূর্ণ আলাদা। আমরা মেসির হুমকি মোকাবেলা করার চেষ্টা করব। তাকে ম্যাচকে প্রভাবিত করা থেকে বিরত রাখব। অবশ্যই, আর্জেন্টিনাও আমার খেলোয়াড়দের নিয়ে একই কাজই করবে। খবর বিডিনিউজের।

গোল পোস্টের নিচে এমিলিয়ানো মার্টিনেজ খেলছেন দারুণ আস্থায়। নিকোলাস ওতামেন্দির নেতৃত্ব রক্ষণ দেখাচ্ছে দৃঢ়তা। মাঝ মাঠের লড়াইয়ে আলো ছড়াচ্ছেন রদ্রিগো দে পল, এনসো ফার্নান্দেজরা। ২০১৮ আসরের চেয়েও আলো ঝলমলে পারফরম্যান্সে দ্যুতিময় মেসি। গোলের জন্য আছেন হুলিয়ান আলভারেজ। পুরো দলকে নিয়েই ভাবছেন দেশম। মেসিকে নিয়ে বলার সময় আবার ফিরে গেলেন চার বছর আগের সেই ম্যাচে।

টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন লিওনেল মেসি। চার বছর আগে পরিস্থিতি অবশ্যই ভিন্ন ছিল। সে আসলে তখন আমাদের বিপক্ষে সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলেছিল, যা আমাদের অবাক করে দিয়েছিল। এখন সে সেন্টার-ফরোয়ার্ডের ঠিক পেছনেই খেলছে। সেবার সার্র্জিও আগুয়েরো ও গনজালো হিগুয়াইনকে শুরুর একাদশের বাইরে রেখে বিস্ময়করভাবে মেসিকে সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলান হোর্হে সাম্পাওলি।

এবার হয় লাউতারো মার্তিনেজ নয় আলভারেজ খেলছেন স্ট্রাইকার হিসেবে। মেসি আছেন নিজের ভূমিকায়, যেখানে তিনি সবচেয়ে ভয়ঙ্কর। এই মেসিকে নিয়েই দেশমের ভয়। এখন তার স্ট্রাইকার আছে। মেসি অনেক স্বাধীনতা নিয়ে খেলছে। সে বল পায়ে নিচ্ছে, সেটা নিয়ে দৌড়াচ্ছে এবং দারুণ ফর্মে আছে। বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন সে এবং তা দেখিয়েছে।

আগামী রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠের লড়াইয়ে নামবে ফ্রান্স ও আর্জেন্টিনার। বাংলাদেশ সময় রাত ৯টায় লুসাইল স্টেডিয়ামে শুরু হবে হাইভোল্টেজ ম্যাচটি।

পূর্ববর্তী নিবন্ধসরকারি ব্যয় কমাতে জমি অধিগ্রহণ ও যন্ত্রপাতি কেনা স্থগিত
পরবর্তী নিবন্ধহতশ্রী ব্যাটিংয়ে ফলোঅনের শঙ্কা