ঋণ খেলাপিদের তথ্য চেয়েছে নির্বাচন কমিশন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৬ জুলাই, ২০২৩ at ৫:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম১০ আসনের (ডবলমুরিং, হালিশহর, খুলশী) উপনির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে ঋণখেলাপিদের তথ্য চেয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। এ তথ্যের ভিত্তিতে আজ প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই হবে আজ ৬ জুলাই। যাচাইবাছাইকালে যাদের মনোনয়নপত্র বাতিল হবে তারা আগামী ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত আপিল করা যাবে। আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, আগামী ৩০ জুলাই অনুষ্ঠিতব্য জাতীয় সংসদের ২৮৭ চট্টগ্রাম১০ নির্বাচনী এলাকার শূন্য আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট আইন ও বিধি অনুসারে ঋণখেলাপি ব্যক্তিরা নির্বাচনে প্রার্থী হতে পারেন না। রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাছাইকালে বাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্ট ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা উপস্থিত থেকে প্রার্থীদের মধ্যে কেউ ঋণ খেলাপি হয়ে থাকলে খেলাপি ঋণের প্রকৃত তথ্য তুলে ধরবেন। এ ক্ষেত্রে ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মনোনয়নপত্র বাছাইয়ের সময় রিটার্নিং অফিসারের দপ্তরে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রার্থীদের মনোনয়নপত্র বাছাই আজ
পরবর্তী নিবন্ধগুলিয়াখালি সৈকতে গোসলে নেমে কিশোর নিখোঁজ