প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই আজ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৬ জুলাই, ২০২৩ at ৫:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম১০ আসনের (ডবলমুরিং, হালিশহর, খুলশী) উপনির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই আজ। এই আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মহিউদ্দিন বাচ্চুসহ ছয় পদপ্রার্থী গত ৪ জুলাই মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই ৬ প্রার্থীর মনোনয়নপত্র আজ যাচাইবাছাই করা হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ৬ জুলাই মনোনয়নপত্র বাছাই। ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত আপিল করা যাবে, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। ভোট গ্রহণ ৩০ জুলাই।

এই আসনের ৬ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মো. মহিউদ্দিন বাচ্চু, জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম, তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশীদ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী ও মনজুরুল ইসলাম ভূঁইয়া মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮ নম্বর শুলকবহর, ১১ নম্বর দক্ষিণ কাট্টলী, ১২ নম্বর সরাইপাড়া, ১৩ নম্বর পাহাড়তলি, ১৪ নম্বর লালখান বাজার, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ, ২৫ নম্বর রামপুর ও ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ড নিয়ে গঠিত।

চট্টগ্রাম১০ আসনের উপ নির্বাচনে মোট ১৫৬টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৮ হাজার ৬৩৮জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ৯৩৮জন এবং মহিলা ভোটার সংখ্যার ২ লাখ ৩৯ হাজার ৬৭৭ জন।

প্রসঙ্গত, গত তিনটি সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ডা. আফছারুল আমীন এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। গত ২ জুন ডা. আফছারুল আমীন এমপি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধঋণ খেলাপিদের তথ্য চেয়েছে নির্বাচন কমিশন