গুলিয়াখালি সৈকতে গোসলে নেমে কিশোর নিখোঁজ

নবম শ্রেণির ছেলেটি তার বন্ধুদের সঙ্গে কুমিল্লা থেকে এসেছিল

সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ জুলাই, ২০২৩ at ৫:৪৩ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালি সৈকতে মেহেদী হাসান নামে এক কিশোর তলিয়ে গিয়ে নিখোঁজ হয়ে গেছে। মেহেদী হাসান (১৬) কুমিল্লা সদর দক্ষিণ থানার সাতরা এলাকার ওমর ফারুকের পুত্র ও কুমিল্লা মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। সদলবলে বেড়াতে এসে গতকাল বুধবার দুপুরে ওই কিশোর তার এক বন্ধুকে নিয়ে সমুদ্রে গোসলে নামে। এ সময় জোয়ারের তীব্র স্রোতে তলিয়ে যায় সে।

খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও সীতাকুণ্ড থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজ পর্যটককে উদ্ধারে অভিযান শুরু করে। ঘটনার পর থেকে তারা দীর্ঘ আট ঘণ্টা অভিযান চালালেও তার খোঁজ পায়নি। রাত ৮টার দিকে সমুদ্র উত্তালের কারণে উদ্ধার অভিযান বৃহস্পতিবার সকাল পর্যন্ত বন্ধ ঘোষণা করেন ইউএনও।

সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম রেজাউল করিম বাহার জানান, কুমিল্লা থেকে মেহেদী হাসানসহ ১৪ জনের একদল পর্যটক গুলিয়াখালি সমুদ্র সৈকতে ঘুরতে আসে। দুপুর সাড়ে ১২টার দিকে সে তার এক বন্ধুকে নিয়ে সমুদ্রে গোসল করতে নামে এবং জোয়ারের তীব্র স্রোতে তলিয়ে যায়। পরে স্থানীয়দের সঙ্গে তার বন্ধুরা নদীতে নেমে খোঁজাখুঁজি শুরু করে। পরে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস, আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও সীতাকুণ্ড থানা পুলিশ উদ্ধার অভিযান চালায়। পরে রাত ৮টায় অভিযান স্থগিত ঘোষণা করা হয়।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা মো. নুরুল আলম দুলাল বলেন, পর্যটক নিখোঁজের খবর পেয়ে তাদের ডুবুরি দলের সহায়তায় উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। উত্তাল সমুদ্রের কারণে উদ্ধার অভিযানে কিছুটা সমস্যা সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকালে পুনরায় অভিযান শুরু করা হবে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেন বলেন, নিখোঁজ মেহেদী সাঁতার জানত না বলে জানিয়েছে তার বন্ধুরা। তাকে উদ্ধারে ডুবুরি দল সর্বাত্মক চেষ্টা চালিয়েছে। সমুদ্র উত্তালের কারণে রাত ৮টার দিকে উদ্ধার অভিযান বন্ধ রেখেছে।

পূর্ববর্তী নিবন্ধঋণ খেলাপিদের তথ্য চেয়েছে নির্বাচন কমিশন
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে সেবা ক্লিনিক সিলগালা