ফটিকছড়িতে সেবা ক্লিনিক সিলগালা

প্রসূতির মৃত্যু

ফটিকছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৬ জুলাই, ২০২৩ at ৫:৪৩ পূর্বাহ্ণ

ফটিকছড়িতে প্রসূতির মৃত্যুর ঘটনায় অভিযান চালিয়ে ‘সেবা ক্লিনিক অ্যান্ড ল্যাব ইন’ নামে ক্লিনিকটি সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল বুধবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরেফিন আজিমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ক্লিনিক কর্তৃপক্ষ লাইসেন্সসহ বৈধ কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হওয়ায় ভ্রাম্যমাণ আদালত পাঁচ হাজার টাকা জরিমানাসহ ক্লিনিকটির সকল প্রকার কার্যক্রম বন্ধ করে দেয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরেফিন আজিম বলেন, ক্লিনিকটির লাইসেন্স কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। কিন্তু লাইসেন্স পাওয়ার আগেই আমাদের অগোচরে তারা কার্যক্রম পরিচালনা করে আসছিল। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ক্লিনিকটির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) এটিএম কামরুল ইসলাম বলেন, সেবা ক্লিনিকের লাইসেন্স না থাকায় পাঁচ হাজার টাকা অর্থদণ্ড এবং সিলগালা করে দেয়া হয়েছে। উপস্থিত গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্যান্য ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সেবা ক্লিনিক অ্যান্ড ল্যাব ইন চেয়ারম্যান স্বপন কুমার দত্ত বলেন, প্রসূতি মৃত্যুর অনাকাঙ্ক্ষিত যে ঘটনাটি ঘটেছে তার জন্য দুঃখ প্রকাশ করছি।

উল্লেখ্য, মঙ্গলবার রাত ৮টার দিকে সেবা ক্লিনিক অ্যান্ড ল্যাব ইনে ভুল চিকিৎসায় জান্নাতুল মাওয়া প্রকাশ রনি নামে এক প্রসূতি মায়ের মৃত্যু হয়। এ ঘটনার পর ভুল চিকিৎসা সেবাপ্রদানকারী চিকিৎসককে খুঁজতে গিয়ে দফায় দফায় ক্লিনিকে ব্যাপক ভাঙচুর চালায় ভুক্তভোগীর স্বজনরা। এসময় ওই ক্লিনিকের চিকিৎসক, নার্স ও কর্মকর্তারা পালিয়ে যায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাতে ক্লিনিক এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

মৃত প্রসূতি জান্নাতুল মাওয়া প্রকাশ রিনা (২৫) উপজেলার কাঞ্চননগর এলাকার মরহুম মোতালেব মেম্বারের বাড়ির ব্যবসায়ী মো. রুমান উদ্দিনের স্ত্রী। সর্বশেষ এ ঘটনায় কোনো মামলা রুজু হয়নি বলে জানান ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মাসুদ।

পূর্ববর্তী নিবন্ধগুলিয়াখালি সৈকতে গোসলে নেমে কিশোর নিখোঁজ
পরবর্তী নিবন্ধতিন মেগা প্রকল্পে নতুন চেহারা পাবে বৃহত্তর চট্টগ্রাম