উদ্বোধনী ম্যাচে কর্ণফুলী ক্লাবের শুভ সূচনা

কনফিডেন্স সিমেন্ট প্রথম বিভাগ ক্রিকেট লিগ শুরু

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৩ জানুয়ারি, ২০২৩ at ৪:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও কনফিডেন্স সিমেন্ট লি: এর আর্থিক পৃষ্ঠপোষকতায় আয়োজিত প্রথম বিভাগ ক্রিকেট লিগ শুরু হয়েছে গতকাল। উদ্বোধনী দিনে বাংলাদেশ রেলওয়ে এস এ কে ৩ উইকেটে পরাজিত করে শুভ সূচনা করেছে কর্ণফুলী ক্লাব। এম এ আজিজ স্টেডিামে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ রেলওয়ে এস এ। দুই ওপেনার আল জাবের এবং তৌহিদুর ৩০ রান যোগ করেছিলেন। কিন্তু এরপর আর দাড়াতে পারেনি রেলওয়ের ব্যাটাররা। বিশেষ করে কর্ণফুলী ক্লাবের দুই বোলার আশিক এবং নয়নের নিয়ন্ত্রিত বোলিয় এর মুখে পড়ে একের পর এক উইকেট হারাতে থাকে। ফলে ভাল শুরু করেও ১০৭ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ রেলওয়ে এস এ। দলেল পক্ষে সর্বোচ্চ ২০ রান করে তৌহিদুর। এছাড়া দুই অংকের ঘরে যেতে পেরেছেন আর তিনজন ব্যাটার। তারা হালেন জাবের ১৫, ঋত্নিক ১৩ এবং আজমির ১৭। কর্ণফুলি ক্লাবের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন নয়ন এবং আশিক। ২টি উইকেট নিয়েছেন মশিউর। ১০৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কর্ণফুলী ক্লাব শুরুতে উইকেট হারালেও উদ্বোধনী ব্যাটার আজমলের দৃঢ়তায় ৪৫.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। দলের পক্ষে ইজমল ৩৬, আবির ১৯ এবং মডিনরুল ১৫ রান করে অপরাজিত থাকেন। রেলওয়ে এস এ এর পক্ষে মুজাহিদুল নিয়েছেন ৪ উইকেট। ২টি উইকেট নিয়েছেন আজমির।

এর আগে সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লীগের উদ্বোধন করেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ... নাছির উদ্দীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান কনফিডেন্স সিমেন্ট লি: এর ম্যানেজিং ডাইরেক্টর জহির উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সিজেকেএস সহসভাপতি মু. মাহমুদ উল্লাহ মারুফ । অনুষ্ঠান পরিচালনা করেন সিজেকেএস ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক হাসান মুরাদ বিপ্লব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক এ.কে.এম আবদুল হান্নান আকবর।

এ সময় উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য গোলাম মহিউদ্দীন হাসান, জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশিদ, সিজেকেএস কাউন্সিলর আলি হাসান রাজু, রাশেদুর রহমান মিলন, স্পন্সর প্রতিষ্ঠান কনফিডেন্স সিমেন্ট লি: এর এ.জি. এম. মিরাজুররহমানসহ অংশগ্রহণকারী দলের খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ ।

পূর্ববর্তী নিবন্ধসিএমপি ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৮.০২ কোটি টাকা