উঠানে মুরগীকে খাবার দিচ্ছিলেন, হঠাৎ দায়ের কোপ পড়ল ঘাড়ে

অনোয়ারায় নিজ বাড়িতেই খুন এক ব্যক্তি

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ১৯ আগস্ট, ২০২২ at ৭:২৬ পূর্বাহ্ণ

আনোয়ারায় সানাউল্লাহ (৩৬) নামে এক ব্যক্তির দায়ের কোপে সুনিল নাথ (৫৫) নামে অপর একজন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার বারশত ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে ক্ষেত্র মোহন নাথের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত সুনিল স্থানীয় ক্ষেত্র মোহন নাথের পুত্র। ঘটনার পর স্থানীয়রা সানাউল্লাহকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।
পুলিশ জানায়, সানাউল্লাহর বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলায়। আপাতদৃষ্টিতে তাকে মানসিক ভারসাম্যহীন মনে হলেও তার বিরুদ্ধে ২০১৯ সালে নিজের মাকে কোপানোর অভিযোগে লালমোহন থানায় একটি মামলা রয়েছে।
এ ঘটনার পর সহকারী পুলিশ সুপার (সার্কেল) হুমায়ুন কবির, আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা মো. হাছান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতের লাশ উদ্বার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সকাল পৌনে নয়টায় ঘটনার আগ মুহূর্তে সুনিল বাড়ির উঠানে গৃহপালিত মুরগীদের খাবার দিচ্ছিলেন। এই সময় অজ্ঞাত পরিচয় ব্যক্তি এসে সুনীলের কাছে ভাত খেতে চায়। সুনীল ভাত দিতে অপারগতা প্রকাশ করলে পাশের ঘরের প্রতিবেশী পরিমল দত্তের কাছে যায়। পরিমল এ সময় লাকড়ি কাটছিলেন। পরিমলের কাছে গিয়ে বলে আমাকে ভাত খেতে দিলে আমি লাকড়ি কেটে দিব। পরিমল তার জন্য ভাত আনতে ঘরে প্রবেশ করে। এই সুযোগে অজ্ঞাত ব্যক্তি পরিমলের লাকড়ি কাটার দা দিয়ে সুনিলকে পিছন দিক থেকে ঘাড়ে কুপিয়ে রক্তাক্ত করে। পরিমলের চিৎকারে বাড়ির লোকজন বের হয়ে রক্তাক্ত অবস্থায় সুনিলকে উদ্বার করে। পরে তাকে আনোয়ারা হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্থানীয়রা ঘাতককে আটক করে পুলিশ সোপর্দ করে।
প্রত্যক্ষদর্শী পরিমল দত্ত বলেন, আমি সুনিলের পাশে লাকড়ি কাটছিলাম। এ সময় এক ব্যক্তি এসে আমার কাছে ভাত চায়। আমি ভাত আনতে গেলে সে সুনিলকে কুপিয়ে হত্যা করে। জানা যায়, নিহত সুনিল এক সময় ব্যবসা করতেন। এখন ব্যবসা ছেড়ে বাড়িতে কৃষি কাজ করেন। পরিবারে স্ত্রী ছাড়াও তার দুই ছেলে রয়েছে।
আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেঙের জরুরি বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক জানায়, গতকাল সকালে স্থানীয় বারশত ইউনিয়ন থেকে সুনীল নামে এক ব্যক্তিকে আনা হয়। কিন্তু হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে দেখা যায় নিহত সুনীলের ঘাড়ে গভীর কাটা দাগ রয়েছে। অতিরিক্ত রক্ত ক্ষরণের কারণে তার মৃত্যু হয়।
স্থানীয় বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ বলেন, স্থানীয়ভাবে জানতে পারি গতকাল সকালে ক্ষেত্র মোহন নাথে পুত্র সুনিলকে এক অজ্ঞাত ব্যক্তি কুপিয়ে হত্যা করে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসি। অনাকাঙ্খিত এই ঘটনায় নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা মো. হাছান বলেন, এ ঘটনায় পুলিশ দ্রুত ঘাতককে স্থানীয়দের সহায়তায় আটক করে। প্রাথমিকভাবে ঘাতককে মানসিক ভারসাম্যহীন মনে হলেও পুলিশী তদন্তে আমারা জানতে পারি তার নাম সানাউল্লাহ। বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলায়। সে ২০১৯ সালে মাকে কুপিয়ে জখম করে। এ ঘটনায় তার ভাই বাদী হয়ে লালমোহন থানায় মামলা দায়ের করার পর সে পলাতক ছিল। আর গত দুদিন ধরে তাকে স্থানীয়রা বারশতের কালীবাড়ি এলাকায় ঘুরাফিরা করতে দেখছিল। এ ঘটনার পিছনে অন্য কোনো কারণ আছে কিনা পুলিশ তদন্ত করছে। লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

পূর্ববর্তী নিবন্ধতীব্র ঢেউয়ে নেভাল রোডে ভাঙন
পরবর্তী নিবন্ধবাসা-বাড়ি থেকে নেয়া হবে পানির নমুনা