উখিয়া ও টেকনাফে চার রোহিঙ্গা সন্ত্রাসী আটক

দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার

উখিয়া প্রতিনিধি | রবিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:০৭ পূর্বাহ্ণ

উখিয়া ও টেকনাফের আশ্রয় ক্যাম্প থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ চার রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন। গত শুক্রবার রাত ১২টার দিকে উখিয়ার ৭ নম্বর ক্যাম্পের নৌকার মাঠ ব্লক-ই এর রাস্তার উপর থেকে সন্দেহজনকভাবে বি/৪৯ ব্লকের শামসুল আলমের ছেলে একরামুল্লাকে (২২) আটক করা হয়। তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ১টি পাইপ গান ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান ১৪ এপিবিএন অধিনায়ক মো. নাইমুল হক। এদিকে একইদিন শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে টেকনাফের ২২ নম্বর উনচিপ্রাং ক্যাম্পের সি-ব্লক থেকে মৃত দিল মোহাম্মদের ছেলে মো. হাফেজ শফিক (২৬), কালা মিয়ার ছেলে আমান উল্লাহ (২৬) ও মৃত সৈয়দুল ইসলামের ছেলে জামাল আহাম্মদকে (৫১) আটক করা হয়।
১৬ এপিবিএন অধিনায়ক তারিকুল ইসলাম বলেন, অভিযান চালিয়ে আটক রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছ থেকে ১টি বিদেশি নাইন এমএম পিস্তল, একটি দেশি এলজি ও ৬১ রাউন্ড তাজা গুলি
উদ্ধার করা হয়। আটক রোহিঙ্গা সন্ত্রাসীরা ক্যাম্প এলাকায় মাদক ব্যবসা, অপহরণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত এবং ‘সন্ত্রাসী ইসলাম গ্রুপের’ সক্রিয় সদস্য বলে তিনি জানান। এ ঘটনায় অস্ত্র আইনে মামলা দায়ের করে তিন রোহিঙ্গাকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাল্যবিবাহ রোধে সাইকেল নিয়ে দেশ ঘোরেন আনোয়ার
পরবর্তী নিবন্ধআড়াই বছর ধরে শিকলে বন্দি