উখিয়ায় বিজিবি ও ইয়াবা পাচারকারীদের গুলি বিনিময়

তিন কোটি টাকার ইয়াবা জব্দ

উখিয়া প্রতিনিধি | সোমবার , ২৩ মে, ২০২২ at ৫:৪৪ পূর্বাহ্ণ

উখিয়ার বালুখালীর কাস্টমস মোড়ে বিজিবির সঙ্গে ইয়াবা পাচারকারীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। পাচারকারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে বস্তাবন্দি এক লাখ ইয়াবা জব্দ করা হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। শনিবার রাতে বিজিবির-৩৪ কঙবাজার ব্যাটালিয়নের উখিয়ার পালংখালী বিওপির বিজিবি সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।

কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি আভিযানিক টহলদল মিয়ানমার সীমান্ত প্রায় দেড় কি. মি. ভিতরে উখিয়ার কাস্টমস মোড়ে অবস্থান নেয়। এ সময় রাত আনুমানিক ২টার সময় কতিপয় ইয়াবা পাচারকারীরা সীমান্ত থেকে ইয়াবা নিয়ে পায়ে হেঁটে বাংলাদেশে আসার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র মাদক কারবারীরারা বিজিবির উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে।

এ সময় বিজিবি টহলদলও তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করলে চোরাকারবারীরা বস্তাবন্দি ইয়াবা ফেলে দ্রুত জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে টহলদল ঘটনাস্থল থেকে তিন কোটি টাকা মূল্যের ১ লাখ বার্মিজ ইয়াবা উদ্ধার করে বলে উক্ত বিজিবি কর্মকর্তা জানান।

পূর্ববর্তী নিবন্ধ২৩ বছর আগের মামলায় একজনের ১০ বছরের কারাদণ্ড
পরবর্তী নিবন্ধযাত্রীবাহী বাসে ৭ হাজার ইয়াবা, সুপার ভাইজার গ্রেপ্তার