উখিয়ায় ট্রাকের ধাক্কায় চুরমার অটোরিকশা, নিহত ৪

লোহাগাড়ায় দুই যাত্রীবাহী বাসের সংঘর্ষে আহত ৩০

আজাদী ডেস্ক | বুধবার , ২৩ মার্চ, ২০২২ at ৮:১৫ পূর্বাহ্ণ

উখিয়ায় মিনি-ট্রাক ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও দুইজন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন টিভি টাওয়ার এলাকায় এ দুর্ঘটনা ঘটে জানিয়েছেন রাজাপালং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য হেলাল উদ্দিন। এদিকে লোহাগাড়ায় দুই যাত্রীবাহী বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সদর ইউনিয়নের লোহারদীঘির পাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে উভয় বাসের প্রায় ৩০ জন কম-বেশি আহত হয়েছেন।
বিডিনিউজ জানায় : উখিয়ায় নিহতদের একজন হলেন উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীর সনাতন শর্মা। নিহত অন্য তিন জন এবং আহতদের নাম ও পরিচয় জানা যায়নি। ঘটনাস্থল থেকে ওয়ার্ড সদস্য হেলাল উদ্দিন বলেন, দুর্ঘটনা কবলিত মিনি-ট্রাকটি উখিয়া স্টেশন থেকে বালুখালী যাচ্ছিল। রাত সাড়ে ১০টার দিকে গাড়িটি কুতুপালং টিভি টাওয়ার এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে চার জন নিহত এবং দুইজন আহত হন। হতাহতরা সবাই অটোরিকশার যাত্রী ও চালক। এ ইউপি সদস্য আরও জানান, লাশ ঘটনাস্থলে রয়েছে। আহতদের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় ক্লিনিকে নেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। উখিয়ার থানার ওসি আহমেদ সঞ্জুর মোরশেদ বলেন, দুর্ঘটনার খবর শুনে পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে। এ ঘটনায় হতাহতদের উদ্ধার ও চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে।
আমাদের লোহাগাড়া প্রতিনিধি জানান, লোহাগাড়ায় কঙবাজারমুখী আর.এস ট্রাভেলের পিকনিকের বাসের সাথে বিপরীতমুখী সেন্টমার্টিন পরিবহনের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সম্মুখভাগ দুমড়ে-মুচড়ে যায়। স্থানীয়রা গুরতর আহত অবস্থায় আর.এস ট্রাভেলের চালক আইয়ুবকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন। দুর্ঘটনার পর সড়কের উভয় পাশে প্রায় দেড় ঘন্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে সড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন দূরপাল্লার যাত্রীরা। পরে দূর্ঘটনা কবলিত বাস দুটি সরিয়ে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
আহত বাসযাত্রী মো. লিটন সরকার জানান, গত ২০ মার্চ শাহজাদপুর থেকে ৪২ জনের একটি টিম ভ্রমণের উদ্দেশ্যে বের হন। গত সোমবার তারা পার্বত্য বান্দরবানে পৌঁছেন। সেখানে ঘুরাঘুরি করে মঙ্গলবার রাতে কঙবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেন। কঙবাজারে তিন দিন থাকার কথা ছিল। কিন্তু পথিমধ্যে সড়ক দুর্ঘটনায় পতিত হন।

দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। দুর্ঘটনা কবলিত গাড়ি ২টি সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। গাড়ি ২টি হাইওয়ে পুলিশ হেফাজতে রয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধদুই গ্রুপের গোলাগুলি ৩ জনের লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধপটিয়া উৎসবে বর্ণিল আয়োজন