ইসকন মন্দিরে দানবাক্স ভেঙে চুরি

আজাদী পতিবেদন | শুক্রবার , ২৫ নভেম্বর, ২০২২ at ৯:১৭ পূর্বাহ্ণ

নগরীর নন্দনকানন ইসকন রাধামাধব মন্দিরে প্রণামী বাক্স ভেঙে প্রায় দেড় লাখ টাকা চুরির অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার রাতে চুরির ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে পুলিশ জানিয়েছে।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইসকন মন্দিরে চুরির তথ্য পেয়েছি। আমরা ঘটনাস্থল পরিদর্শন করে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছি। একজন লোক মন্দিরের ভেতর ঢুকে দানবাক্স ভেঙে টাকা নিয়ে গেছে। আমরা তাকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করছি।

পুলিশ জানায়, বুধবার গভীর রাতে নগরীর নন্দনকানন এক নম্বর গলিতে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) পরিচালিত রাধামাধব মন্দিরে ঢুকে প্রণামী বাক্স ভেঙে প্রায় দেড় লাখ টাকা নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
মন্দিরের সাধারণ সম্পাদক নিত্যানন্দ দাস জানিয়েছেন, সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, রাত ১টা থেকে দেড়টার মধ্যে মুখে মাস্ক পরা এক ব্যক্তি মন্দিরের দোতলায় উঠে। নন্দনকানন এক নম্বর গলির প্রবেশ মুখে পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ের পেছনে নালা দিয়ে এসে ওই ব্যক্তি মন্দিরের পানির ট্যাংকের লোহার পাইপ বেয়ে উপরে উঠে। মন্দিরের ভেতরে প্রবেশ করে প্রণামী বাক্স নিয়ে বাইরে বারান্দায় যায়। সেখানে বাঙটি ভেঙে টাকা নিয়ে যায়।

এরপর আবার লোহার পাইপ বেয়ে নেমে নালা দিয়ে চলে যায়। তিনি বলেন, মন্দিরের দরজাগুলো তেমন মজবুত নয়। সেজন্য চোর সহজে মন্দিরের ভেতরে প্রবেশ করতে পেরেছে। মন্দিরে যারা ছিলেন তারা কেউ টের পাননি।
প্রণামী বাক্সে এক থেকে দেড় লাখ টাকার মতো ছিল বলে আমাদের ধারণা। এ ঘটনায় মন্দিরের পক্ষ থেকে নগরীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে মাদক ব্যবসায়ী আটক
পরবর্তী নিবন্ধতিন দিনের কর্মবিরতিতে বাঁশখালীর ইউপি সচিবরা