ইসকন নিয়ে অপপ্রচার মামলায় পাঁচজন কারাগারে

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৮ জুলাই, ২০২২ at ৬:২৭ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকন ও এর সাধু সন্ন্যাসীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর বক্তব্য উপস্থাপন করা হয়েছে, এমন অভিযোগে করা একটি মামলায় পাঁচজন সনাতন ধর্মাবলম্বী যুবককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

তারা হলেন, সঞ্জয় চৌধুরী, সুজন বিশ্বাস, সুভাষ মুহুরী, সদীপ দে ও সুশীল দে টিটু। গতকাল চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জহিরুল কবির এই আদেশ দেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট শুভাশীষ শর্মা আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশে নালিশী মামলাটি তদন্ত করে কাউন্টার টেররিজম ইউনিট। তদন্ত শেষে প্রতিষ্ঠানটি গত ২৫ এপ্রিল আসামিদের বিরুদ্ধে চার্জশিট দেয়। এরই ধারাবাহিকতায় তাদের বিরুদ্ধে সমন ইস্যু করলে আজকে (গতকাল) তারা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের আবেদন নাকচ করে দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, ২০২১ সালের ২৩ আগস্ট তাপস আচর্য্য প্রকাশ তারণ নিত্য ব্রহ্মচারী বাদী হয়ে সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন। তিনি নন্দনকানন রাধামাধব ও গৌর নিতাই মন্দিরের সাধারণ সম্পাদক। মামলার আরজিতে তিনি উল্লেখ করেন, প্রবর্তক সংঘ বাঁচাও নামের একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে আসামিরা পরস্পর যোগসাজসে ইসকন ও এর সাধু সন্ন্যাসীদের নিয়ে আপত্তিকর, ধর্মীয় অনুভূতিতে আঘাতমূলক, উদ্দেশ্য প্রণোদিত, উস্কানিমূলক, মিথ্যা ও বানোয়াট এবং মানহানিকর বক্তব্য প্রচার করেন।

পূর্ববর্তী নিবন্ধনড়াইলে ফেইসবুকে পোস্ট দেওয়া সেই যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধউখিয়ায় বিক্রি হচ্ছে চোরাইপথে আসা মিয়ানমারের ওষুধ