‘ইতিহাস’র সিক্যুয়েল নির্মাণে ঘোষণা

| রবিবার , ১০ এপ্রিল, ২০২২ at ৭:২৭ পূর্বাহ্ণ

বহুল আলোচিত সিনেমা ‘ইতিহাস’ দিয়ে রুপালি পর্দায় অভিষেক হয়েছিল কাজী মারুফের। তাকে নিয়েই এবার সিক্যুয়েল নির্মাণের ঘোষণা দিলেন নির্মাতা কাজী হায়াৎ। কাজী হায়াৎ জানান, চলতি বছরই তার ছেলে মারুফের প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্ম ফ্যাক্টরির ব্যানারে ‘ইতিহাস-২’-এর দৃশ্যধারণ শুরু করবেন তিনি।
এ পরিচালক বলেন, সিনেমার গল্প লেখার কাজ শুরু করেছি। সিনেমার প্রধান চরিত্রে মারুফই থাকবে। বিশ বছর পর জেল থেকে বেরিয়ে সিনেমার গল্প শুরু হবে। বাকি চরিত্রে কে থাকবেন-তা ভাবছি। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় দৃশ্যধারণের পরিকল্পনার কথা জানালেন কাজী হায়াৎ। বাবার পরিচালনায় প্রথম সিনেমা ‘ইতিহাস’ এ অভিনয় করেই দর্শকমহলে আলোচনায় আসেন মারুফ। ব্যবসায়িকভাবেও সিনেমাটি সাফল্য পেয়েছিল। অভিনয়ের সুবাদে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মারুফ।
মারুফ ছাড়াও সিনেমায় মৌসুমী, রত্না, কাজী হায়াৎ, ডিপজলসহ আরও অনেকে অভিনয় করেছেন। পরবর্তীতে ‘অন্ধকার’, ‘ক্যাপ্টেন মারুফ’, ‘রাস্তার ছেলে’, ‘দেহরক্ষী’সহ বেশ কয়েকটি আলোচিত সিনেমায় কাজ করেন মারুফ। চলচ্চিত্রের ক্যারিয়ার দীর্ঘ না করে বছর পাঁচেক আগে যুক্তরাষ্ট্রে থিতু হন তিনি। স্ত্রী রাইসা ও মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রেই থাকছেন মারুফ। সেখানে ব্যবসা করছেন। পাশাপাশি ‘গ্রিন কার্ড’ নামে একটি সিনেমা নির্মাণ করেছেন। ‘গ্রিন কার্ড’ মুক্তির পরই ‘ইতিহাস-২’ সিনেমার কাজ শুরু হবে। সরকারি অনুদানে ‘জয় বাংলা’ নামে একটি সিনেমাও নির্মাণ করছেন কাজী হায়াৎ।

পূর্ববর্তী নিবন্ধবাঙালির সাংস্কৃতিক বিকাশে বসন্ত উৎসব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে
পরবর্তী নিবন্ধভিন্ন আয়োজনে ‘কানার হাট-বাজার’