আ.লীগের টিকেটে নির্বাচন করতে চান তোফাইল

বাঁশখালী পৌরসভা

বাঁশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ ডিসেম্বর, ২০২০ at ১০:৪৭ পূর্বাহ্ণ

পৌরসভা নির্বাচনকে ঘিরে সারাদেশে রাজনৈতিক নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চাপা উত্তেজনা। ইতোমধ্যে প্রথম ও দ্বিতীয় দফার তফসিল ঘোষণা করা হয়েছে। তৃতীয় দফায় অন্যান্য পৌরসভার সাথে ঘোষণা হতে পারে বাঁশখালী পৌরসভারও। কিন্তু এখন থেকেইে মাঠে চষে বেড়াচ্ছেন আ. লীগের মনোনয়ন প্রত্যাশীরা। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন বাঁশখালী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট তোফাইল বিন হোসাইন
অ্যাডভোকেট তোফাইল ১৯৯৪ সাল থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে দলের নিবেদিত একজন কর্মী। ১৯৯৯ সালের ১১ ফেব্রুয়ারি হরতাল বিরোধী সমাবেশ করায় বিএনপি তাঁর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আনে এবং হত্যা মামলায় আসামি করে। যা বর্তমানে হাইকোর্ট স্থগিত করেছে। ২০০২ সালে বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে তিনি বিরোধী রাজনৈতিক দলের নানা রোষানলের শিকার হয়ে আসছেন। সক্রিয় রাজনৈতিক কর্মী হিসেবে তাঁকে বার বার নানা নির্যাতন সহ্য করতে হয়েছে। তিনি বাঁশখালী আইনজীবী সমিতির ৪র্থ বারের মত নির্বাচিত সাধারণ সম্পাদক, বাঁশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, শেখ রাসেল স্মৃতি সংসদ,জয় বাংলা পরিষদ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, বঙ্গবন্ধু ক্লাব, প্রজন্ম-৭১ সহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত। তাঁর পিতা মরহুম মাওলানা আজগর হোছাইন বাঁশখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের একজন সিনিয়র শিক্ষক।
পৌর নির্বাচন ঘিরে অ্যাডভোকেট তোফাইল বিন হোসাইন প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। পৌরসভার অলিগলিতে শোভা পাচ্ছে তার নানা ধরনের সচেতনতামূলক পোস্টার, ফেস্টুন, লিফলেট ও ব্যানার। তিনি নির্বাচনের জন্য বিশাল কর্মীবাহিনী সংগঠিত করে রেখেছেন। সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর আস্থাভাজন হিসেবে পরিচিত আওয়ামীলীগের যে কোন সভা সমাবেশে নিজের বিশাল কর্মীবাহিনী নিয়ে উপস্থিত থাকেন।
মনোনয়ন লাভে আশাবাদী অ্যাডভোকেট তোফাইল বিন হোসাইন বলেন, দীর্ঘদিন যাবত আওয়ামীলীগের রাজনীতি করছি। পৌরসভার অলিগলির সাথে আমার আত্মার সম্পর্ক। তাই আগামী নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণের প্রস্তুতি নিয়েছি। সেই লক্ষ্যে দলের সর্বস্তরের নেতাকর্মীদের সাথে মিলেমিশে কাজ করে যাচ্ছি। দলের হাইকমান্ড যদি আমাকে মনোনয়ন দেন তাহলে দলের স্বার্থে যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত আছি। তিনি বলেন- বাঁশখালীকে আধুনিক পৌরসভায় রূপ দেয়ার জন্য কাজ করব এবং দল যাকে মনোনয়ন দেবে তাঁকে সমর্থনে কাজ করে যাব।

পূর্ববর্তী নিবন্ধইএফডিতে ভ্যাট আদায়ে গতি
পরবর্তী নিবন্ধএক দিনে ২১৫৯ রোগী শনাক্ত সুস্থ ৪৭৭২