আশা করি ভীতি কাটিয়ে নির্বাচনে অংশ নেবে বিএনপি : তথ্যমন্ত্রী

মুক্তিযুদ্ধের পক্ষের ইসলামী দলগুলোকে নিয়ে দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলার আহ্বান

| বুধবার , ৫ এপ্রিল, ২০২৩ at ৪:৫৫ পূর্বাহ্ণ

বিএনপিকে নির্বাচনভীতি পেয়ে বসেছে, তাই তারা নির্বাচন থেকে দূরে থাকতে চায়উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচন কমিশন যেহেতু তাদের দাবি অনুযায়ী ব্যালটে নির্বাচন দিয়েছে, আশা করি তারা ভীতি কাটিয়ে উঠে নির্বাচনে অংশ নেবে।

তিনি গতকাল সন্ধ্যায় বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত ‘মাহে রমজানের শিক্ষা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ মুক্তিযুদ্ধের পক্ষের ইসলামী দলগুলোকে নিয়ে ঐক্যবদ্ধভাবে দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলার আহ্বান জানিয়েছেন। ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। খবর বাসসের।

হাছান মাহমুদ বলেন, দেশে নানা ষড়যন্ত্র চলছে। ২০০৮ সালের নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের যে ইসলামী দলগুলো আমাদের সাথে ছিলো, তাদেরকে নিয়ে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। তাতে করে ষড়যন্ত্র মোকাবিলা ও আগামী নির্বাচনে সব দলের অংশগ্রহণে ভোটের মাধ্যমে সরকার নির্বাচিত করার পথ আরো সুগম হবে। আগামী নির্বাচন নিয়ে ড. হাছান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ভারত, যুক্তরাষ্ট্রসহ উন্নত

দেশগুলোর মতো নির্বাচনে ইভিএম পদ্ধতি প্রস্তাব করেছিল। কিন্তু বিএনপিসহ অন্য বেশ কিছু দল ইভিএমে আপত্তি জানিয়েছিল। দেখা যাচ্ছে নির্বাচন কমিশন সব আসনে ব্যালটের মাধ্যমে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে। এটি অনেকটা বিরোধী দলের দাবি মেনে নেওয়ার মতোই। সুতরাং আগামী নির্বাচনে অংশ নেওয়ার কোনো বাধা আমি দেখতে পাই না, কিন্তু প্রকৃতপক্ষে বিএনপিকে নির্বাচনভীতি পেয়ে বসেছে, তাই তারা নির্বাচন থেকে দূরে থাকতে চায়। তিনি বলেন, নির্বাচন কমিশন যেহেতু তাদের দাবি অনুযায়ী ব্যালটে নির্বাচন দিয়েছে, আশা করি তারা ভীতি কাটিয়ে উঠে নির্বাচনে অংশ নেবে।

রমাজান মাসে দৃব্যমূল্যের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, রমজান, ঈদ, পূজাপার্বণসহ বিভিন্ন উৎসবের সময় যখন অন্য দেশে পণ্যমূল্য কমে তখন আমাদের দেশের অনেক ব্যবসায়ী আগ্রাসী রূপ ধারণ করে, পণ্যমূল্য বাড়িয়ে দেয়। এ অবস্থা মোকাবিলায় ভোক্তা অধিকার সংস্থা সক্রিয় হয়েছে এবং মানুষের সুবিধার্থে সরকার রমজানে স্বল্পমূল্যে নিত্যপণ্য সরবরাহের ব্যবস্থা করেছে।

অনুষ্ঠানের সভাপতি মিছবাহুর রহমান চৌধুরী বলেন, আমরা পদপদবীর আশায় নয়, দেশ ও মানুষের কল্যাণে রাজনীতি করি সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করে নীতিনৈতিকতা প্রতিষ্ঠিত করতে।

পূর্ববর্তী নিবন্ধআইরিশদের ২১৪ রানে আলআউট করেও অস্বস্তিতে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা