আলোকচিত্রী শাহরিয়ার ফারজানার ‘বেস্ট অব দ্য অথর’ পুরস্কার অর্জন

ডিরি ইন্টারন্যাশনাল ফটো অ্যাওয়ার্ড

| রবিবার , ২৩ অক্টোবর, ২০২২ at ১০:৩২ পূর্বাহ্ণ

‘বেস্ট অব দ্য অথর’ বিশেষ সম্মানে ভূষিত হয়েছেন আলোকচিত্রী শাহরিয়ার ফারজানা। আলোকচিত্রের মাধ্যমে সুফিবাদকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের (ডিআইআরআই) উদ্যোগে ‘ডিরি ইন্টারন্যাশনাল ফটো অ্যাওয়ার্ড ২০২২’ শীর্ষক আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করা হয়। জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত তিন দিনব্যাপী এই আলোকচিত্র প্রতিযোগিতায় বিশ্বের ৫১টি দেশের ৭২৪ জন আলোকচিত্রী অংশ নেন।

মোট ২,৫৭৮টি ছবি থেকে ২০০টি ছবি বাছাই করা হয় প্রদর্শনীর জন্য। এগুলোর মধ্যে চারটি বিভাগে ৫৯ জন আলোকচিত্রীর মোট ১৫১টি ছবি পুরস্কৃত হয়। ডিরি গোল্ড মেডাল, এসএস-সিলভার মেডাল, জিপিউ-সিলভার মেডাল, ডিপিইউ-ব্রোঞ্জ মেডাল, ডিরি-এইচএম, জিপিইউ-এইচএম মেডাল-এই ছটি বিশেষ পুরস্কারসহ দশটি এক্সেপটেন্স অর্জন করে সেরা আলোকচিত্রী হিসেবে ‘বেস্ট অব দ্য অথর’ সম্মানায় ভূষিত হয়েছেন আলোকচিত্রী শাহরিয়ার ফারজানা। বাংলাদেশ থেকে আন্তর্জাতিক প্রতিযোগিতায় এই প্রথম একজন ফিমেল ফটোগ্রাফার ‘বেস্ট অব দ্য অথর’ সম্মাননা অর্জন করেছেন।

গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন ও ডিআইআরআইর ট্রাস্টি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য উপস্থাপন করেন একুশে পদকপ্রাপ্ত বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলাম, ডিআইআরআইর ম্যানেজিং ট্রাস্টি ও গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী, ডা. রশিদ উন নবী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাল তুলসীধামে চণ্ডীযজ্ঞ
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম জেলা সৎসঙ্গের সম্মেলন