“আমাকে ধর্ষণের চেষ্টা হয়েছিল”

সংবাদ সম্মেলনে চিত্রনায়িকা পরীমনি

আজাদী অনলাইন | সোমবার , ১৪ জুন, ২০২১ at ৩:২১ পূর্বাহ্ণ

চার দিন আগে রাজধানী ঢাকার উত্তরায় বোট ক্লাবে ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য (বিনোদন ও সংস্কৃতি) নাসির ইউ মাহমুদ তাকে ধর্ষণ ও হত্যা করার চেষ্টা করেছিলেন বলে অভিযোগ করেছেন চিত্রনায়িকা পরীমনি।
ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার শিকার হওয়ার অভিযোগ তোলার পর সংবাদ সম্মেলনে এসে নাসির ইউ মাহমুদের নাম বলেছেন তিনি। বিডিনিউজ
গতকাল রবিবার (১৩ জুন) রাতে এক ফেসবুক পোস্টে অভিযোগ তোলার কয়েক ঘণ্টা পর ঢাকার গুলশানে নিজের বাড়িতে সংবাদ সম্মেলন করে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ করেন পরীমনি।
পরীমনির অভিযোগের বিষয়ে নাসিরের কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।
তার একটি মোবাইল নম্বর বন্ধ পাওয়া গেছে। আরেকটি নম্বরে ফোন করলে তা ধরেন উত্তরা ক্লাবের এক কর্মচারী। তিনি বলেন যে এ বিষয়ে তিনি কিছুই জানেন না।
ঢাকা বোট ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য নাসির একজন আবাসন ব্যবসায়ী। উত্তরা ক্লাবেরও সাবেক সভাপতি তিনি।
ঢাকা বোট ক্লাবের সভাপতি পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ। তার কাছে নালিশ দিতে গিয়ে সফল হননি বলে দাবি করেন পরীমনি।
এ বিষয়ে পুলিশ প্রধান বেনজীর আহমেদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
তবে পরীমনির ফেইসবুক পোস্ট নিয়ে এক প্রশ্নের জবাবে পুলিশ হেডকোয়ার্টারের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা বলেন, “পু‌লি‌শের সা‌থে যোগা‌যোগ কর‌লে অবশ্যই তার এ‌ (অভিযোগের) বিষ‌য়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হ‌বে। ত‌বে তি‌নি আই‌জি‌পি স্যা‌রের নাম কে‌ন উ‌ল্লেখ কর‌লেন তা স্পষ্ট নয়। আইজি‌পি ম‌হোদ‌য়ের সা‌থে তি‌নি কো‌নো যোগা‌যোগ ক‌রেন‌নি।”
পরীমনি দাবি করেছেন, ঘটনার পর তিনি বনানী থানায় অভিযোগ করতে গেলেও তা নেওয়া হয়নি।
বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া বলেন, “গত কয়েকদিনে এই নামে থানায় কেউ আসেনি। কেউ কোনো অভিযোগও করেনি।”
তবে সংবাদ সম্মেলনের পরে মধ্যরাতে পরীমনির বাড়িতে দেখা যায় ঢাকার রূপনগর থানার ওসিকে।
নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতি চলচ্চিত্রে পরীমনি নাম নিয়ে ২০১৫ সালে নামার পর দ্রুতই জনপ্রিয় হয়ে ওঠেন। ইতোমধ্যে দুই ডজন চলচ্চিত্রে নায়িকার চরিত্র রূপায়ন করেছেন তিনি।
রবিবার রাতে এক ফেসবুক পোস্টে তিনি লেখেন, “আমি শারীরিক নির্যাতনের শিকার হয়েছি। আমাকে রেপ এবং হত্যা করার চেষ্টা করা হয়েছে। আমি এর বিচার চাই।”
পুলিশে জানিয়ে ফল পাননি জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে লেখেন এই অভিনেত্রী। তার ওই পোস্ট দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
পোস্টটি দেখার পর যোগাযোগ করা হলে পরীমনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, “আমি ভালো নাই। এমন ঘটনা নিজের ওপর না ঘটলে আমরা কেউ বুঝবে না, কী ঘটেছে। আমি এর বিচার চাই।”
তার ঘণ্টাখানেক পর গুলশানে নিজের বাড়িতে সংবাদ সম্মেলনে আসেন তিনি।
সেখানে তিনি জানান, গত বুধবার রাতে কস্টিউম ডিজাইনার জিমি ও জিমির বন্ধু আমি সহ তারা উত্তরায় বোট ক্লাবে গিয়েছিলেন। ক্লাবটা তখন বন্ধ হয় হয়। এই সময় দু’জন বয়স্ক ব্যক্তি এসে তাদের মদ পানের আমন্ত্রণ জানায়। শরীর খারাপ বলে তা প্রত্যাখ্যান করেছিলেন পরীমনি।
ওই দুজনের একজন নাসির মাহমুদ বলে পরীমনির ভাষ্য।
তিনি বলেন, “জোরাজুরির এক পর্যায়ে আমাকে মারধর করে কিছু লোক। এক পর্যায়ে নাসির মাহমুদ আমার মুখে মদের বোতল ঠেসে ধরে গিলতে বাধ্য করেন। তখন আমাকে ধর্ষণের চেষ্টা চালান।”
প্রায় আড়াই ঘণ্টা পর ছাড়া পেয়ে বনানী থানায় গিয়েছিলেন জানিয়ে পরীমনি বলেন, “আমার মুখে মদের গন্ধ থাকায় পুলিশ কর্মকর্তারা আমার কথা শুনতে চায়নি। এক পর্যায়ে পুলিশ আমাকে ওয়াশ করার জন্য এভারকেয়ার হাসপাতালে পাঠিয়ে দেয়। সেখান থেকে আমি বাসায় চলে আসি।”
এর পরের দিনগুলোতে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানসহ বিভিন্ন লোকজনের সঙ্গে যোগাযোগ করেছিলেন বলেও দাবি করেন পরীমনি।
এ বিষয়ে যোগাযোগ করা হলে জায়েদ খান বলেন, “গত বৃহস্পতিবার পরীমনি আমাকে বিষয়টি জানিয়েছিলেন এবং পুলিশ প্রধান বেনজীর আহমেদের সঙ্গে এ বিষয়ে কথা বলার ইচ্ছা প্রকাশ করেন।”
তিনি বলেন, “আমি পরীমনিকে রবিবার পর্যন্ত অপেক্ষা করতে বলেছিলাম। স্থানীয় থানায় নিয়ে যেতেও চেয়েছিলাম কিন্তু পরীমনি আমাকে বলেছিল যে পুলিশ তার কথা শুনছে না।”
ধর্ষণচেষ্টার মতো গুরুতর অভিযোগ নিয়ে যাওয়ার পরও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে কেন তাৎক্ষণিক প্রতিক্রিয়া দেখালেন না- জানতে চাইলে জায়েদ খান বলেন, “শিল্পী সমিতি কি কোনো আদালত? আমি তাকে শিল্পী সমিতিতে একটা লিখিত দিতে বললাম। বললাম যে আইজিপি রাজশাহীতে গেছেন। উনি ফিরুক, তারপর রবিবার দেখা হতে পারে। পরীমনি থানা পুলিশের কাছে যেতে চাচ্ছিলেন না।”

পূর্ববর্তী নিবন্ধপ্রখ্যাত ছাত্রনেতা ও অপারেশন ঈগলের কমান্ডার গোলাম রব্বান
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা