আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো

চট্টগ্রামে সংবর্ধনায় অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৮ মার্চ, ২০২৪ at ৯:২৩ পূর্বাহ্ণ

সরকারের মন্ত্রিসভায় সদ্য নিযুক্ত অর্থ প্রতিমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ, কারণ প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রিসভায় স্থান দিয়ে চট্টগ্রামবাসীকে সম্মানিত করেছেন। প্রধানমন্ত্রীর কাছ থেকে আজকে বিশ্বের নেতারা শিক্ষা নিচ্ছেন, আমরাও শিখবো। সবাইকে নিয়ে আমরা কাজ করবো এবং শেখ হাসিনার যুগান্তকারী নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। অর্থ প্রতিমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর ওয়াসিকা আয়শা খান এমপি গতকাল চট্টগ্রাম প্রথমবারের মতো আগমন উপলক্ষে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি গতকাল সোনার বাংলা ট্রেনযোগে বেলা ১২টায় চট্টগ্রাম আসেন। এসময় তাকে গণসংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনার জবাবে অর্থ প্রতিমন্ত্রী বলেন, আমি আপনাদেরই মেয়ে, আপনারা আমাকে দোয়া ও আশীর্বাদ করবেন। আমি যেন আপনাদের দোয়া ও আশীর্বাদ নিয়ে দেশের জনগণের কাজ করতে পারি। প্রধানমন্ত্রী আমাকে যে নতুন দায়িত্ব দিয়েছেন তার জন্য আমি উনার প্রতি কৃতজ্ঞ। প্রধানমন্ত্রী গত ১০ বছরে আমাকে অনেক কিছু শিখিয়েছেন। যার ফলে আমি আপনাদের মাঝে দাঁড়িয়ে কথা বলতে পারছি। যারা আজ এখানে আছেন, যারা সব সময় আমাকে সহযোগিতা করে যাচ্ছেন তারাই আমার বড় শক্তি। আমি বাংলাদেশ আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী হয়ে আপনাদের সহযোগিতা ও শক্তিকে কাজে লাগিয়ে সবাইকে নিয়ে এগিয়ে যেতে চাই।

তিনি বলেন, আজ বাঙালি জাতির ঐতিহাসিক দিন ৭ মার্চ। ১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলার আপামর জনতা স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। আমি আজ শ্রদ্ধার সাথে স্মরণ করছি সকল মুক্তিযোদ্ধাদের। সালাম জানাই যারা আজো বেঁচে থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে আমাদের এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ রক্তঝরা মার্চে আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এম এ সালাম, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নোমান আল মাহমুদ।

উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম চৌধুরী, আইয়ুব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, অ্যাডভোকেট জহির উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিত, মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, মো. হোসেন, খোরশেদ আলম, গোলাম ফারুক ডলার, আব্দুল কাদের সুজন, বিজয় কুমার বড়ুয়া, মাহবুবুর রহমান শিবলী, বোরহান উদ্দিন এমরান, আবু সৈয়দ, ছিদ্দিক আহমদ বিকম, ইঞ্জিনিয়ার মুনির উদ্দিন আহমেদ, নাছির উদ্দিন, সালাউদ্দিন সাকিব, বখতিয়ার উদ্দিন খান, নিছার উদ্দিন আহমদ মঞ্জু, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নুরুল আমিন চৌধুরী, রেজাউল করিম রাজা, কুতুব উদ্দিন চৌধুরী, আতিকুর রহমান চৌধুরী, ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, দিদারুল আলম, মমতাজ উদ্দিন, জাহাঙ্গীর আলম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঐতিহ্য সংরক্ষণ ও সংগ্রামে পাহাড়ের নারী
পরবর্তী নিবন্ধরমজানে প্রাথমিকে শিক্ষা কার্যক্রম ৯টা থেকে সাড়ে ৩টা