আনুষ্ঠানিকতার ম্যাচে খুলনার কাছে হারল বরিশাল

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:০১ পূর্বাহ্ণ

আগেই নক আউট পর্ব নিশ্চিত করে ফেলেছিল সাকিবের বরিশাল। খুলনার বিপক্ষে ম্যাচটি ছিল কেবলই আনুষ্ঠানিকতার। আর সে আনুষ্ঠানিকতার ম্যাচে হারল বরিশাল। গতকাল সাকিবের বরিশালকে হারিয়ে জয় দিয়ে বিপিএল শেষ করল খুলনা টাইগার্স। গতকাল মিরপুরে বরিশালকে ৬ উইকেটে হারিয়েছে খুলনা। মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ ম্যাচে জয় তুলে নেয় খুলনা। এদিকে গতকাল হারের ফলেও পয়েন্ট তালিকায় চার নম্বরে থাকল বরিশাল।

 

ফলে তিন নম্বরে থাকা রংপুরের সাথে এলিমিনেটর পর্বে খেলতে হবে বরিশালকে। ফাইনালে খেলতে হলে সে ম্যচে জিততেই হবে রংপুর এবং বরিশালকে। এদিকে বরিশালকে হারিয়ে বিপিএলে তৃতীয় জয় তুলে নিয়েছে খুলনা। ফলে ঢাকা এবং চট্টগ্রামের সাথে একই কাতারে খুলনা। তিন দলেরই জয় তিনটি করে।

টসে জিতে ব্যাট করতে নামা বরিশাল শুরুতেই হারায় ইনিংস ওপেন করতে নামা মাহমুদউল্লাহকে। তবে এনামুল হক চেষ্টা করছিলেন দলকে টানতে তবে তিনি ফিরেন ২৯ বলে ২৮ রান করে। তৃতীয় উইকেটে সাকিব এবং চতুরঙ্গা ডি সিলভা মিলে যোগ করেন ৩৪ রান। ১৪ বলে ২২ রান করে ফিরেন সাকিব।

চতুরঙ্গা ডি সিলভা ফিরেন ১৪ রান করে। এরপর দলকে টানেন ডুয়াইন প্রিটোরিয়াস। দুই আফগান ইব্রাহিম জাদরান এবং করিম জানাত তাকে ভাল সঙ্গ দেন। মূলত এই তিন জনের কল্যাণে ১৬৯ রান সংগ্রহ করে বরিশাল। দলের পক্ষে প্রিটোরিয়াস করেন ২৯ বলে ৪৮ রান। ইব্রাহিম জাদরান করেন ১৫ বলে ২১ আর করিম জানাত করেন ৯ বলে ১৮ রান। খুলনার পক্ষে ২০ রানে ৪ উইকেট নেন সাইফউদ্দিন। ২টি করে উইকেট নিয়েছেন নাসুম আহমেদ এবং হাসান মুরাদ।

 

১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩ রানে ফিরেন ওপেন করতে নামা সাব্বির রহমান। ২ রান করেছেন তিনি। এরপর বালবার্নি এবং শাই হোপ মিলে যোগ করেন ৩৫ রান। দারুন এক ফিরতি ক্যাচে শাই হোপকে ফেরান চতুঙ্গা ডি সিলভা। হোপ করেন ১৫ রান। জয়ের সাথে বালবার্নির ২৮ রানের জুটিটা ভাঙ্গেন খালেদ আহমেদ। ৩৩ বলে ৩৭ রান করা বালবার্নিকে ফেরান এই পেসার। অধিনায়ক রাব্বি ফিরেন ১৩ বলে ১৩ রান করে। এরপর হাবিবুর রহমান

সোহানকে নিয়ে দলকে জিতিয়ে তবেই ফিরেন মাহমুদুল হাসান জয়। তিন বল বাকি থাকতে জয় তুলে নেয় খুলনার এই দুই ব্যাটার। সোহান ছিলেন টর্নেডো গতির। মাত্র ৯ বলে দুইটি চার এবং তিনটি ছক্কায় ৩০ রান করে অপরাজিত থাকেন হাবিবুর রহমান সোহান। মাহমুদুল হাসান জয় অপরাজিত থাকেন ৪৩ বলে ৬৪ রান করে। ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মাহমুদুল হাসান জয়।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে নবীন সেনের জন্মবার্ষিকী পালিত
পরবর্তী নিবন্ধরোটারি ক্লাব অব চিটাগাংয়ের শিক্ষা সহযোগিতা প্রদান