আদালতে ঢুকে গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা

যুবকটি বললেন, ‘আমার কিছু বলার আছে’

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১২ এপ্রিল, ২০২২ at ৬:৫৪ পূর্বাহ্ণ

আদালতে ঢুকে নিজের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টার সময় এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে চট্টগ্রামের ষষ্ঠ মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতে এ ঘটনা ঘটে। জহির উদ্দিন জাফর নামের ৩০ বছর বয়সী ওই যুবক নগরীর ডবলমুরিং থানাধীন পশ্চিম মাদারবাড়ির টং ফকির মাজার এলাকার আবদুর রাজ্জাকের ছেলে। তিনি মানসিক অসুস্থতায় ভুগছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
জানা যায়, দুপুর ১২টার দিকে আদালত চলাকালীন কক্ষে ঢুকে জাফরকে বলতে শোনা যায়, ‘আমার কিছু বলার আছে, আমার কথা শুনতে হবে’। ‘আইনজীবী ছাড়া কিছু বলার সুযোগ নেই’ বলায় তিনি পকেট থেকে ছুরি বের করে আত্মহত্যার চেষ্টা করেন। তবে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা তাকে আটক করে আদালত ভবনের নিচে থাকা হাজতখানায় নিয়ে যায়। সন্ধ্যার দিকে ওই যুবকের বিরুদ্ধে মামলা করেন আদালতের পেশকার হারুনুর রশিদ।
হাজতখানার দায়িত্বে থাকা পুলিশ সদস্য মো. জাহাঙ্গীর আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাফর নামের ওই যুবক এলোমেলো কথা বলছিলেন। দেখে মনে হয়েছে মানসিকভাবে অসুস্থ ও নেশাগ্রস্ত। ঠিক করে কোনো কথা বলতে পারছেন না। শুধু বলছেন ম্যাজিস্ট্রেটের কাছে নিয়ে যেতে, সেখানেই তিনি সব কথা বলবেন। বাবাসহ অনেকের বিরুদ্ধে তার অভিযোগ। এসব অভিযোগ করতেই তিনি বিচারকের কক্ষে ঢুকে পড়েন। বলতে না দেওয়ায় গলায় ছুরি চালানোর চেষ্টা করেন। তিনি আরো বলেন, তার হাতে থাকা ছুরিটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আদালতের একজন কর্মকর্তা তার বিরুদ্ধে একটি মামলা করেছেন। এখন থানা পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।
আদালতের পেশকার হারুনুর রশিদ আজাদীকে বলেন, ম্যাজিস্ট্রেট তখন বিচারকাজ পরিচালনা করছিলেন। হঠাৎ ওই যুবক কক্ষে ঢুকে পড়েন এবং আইনজীবীরা যেখানে দাঁড়ান তিনিও সেখানে দাঁড়ান। একপর্যায়ে বিচারকের উদ্দেশে বলেন, আমার কিছু কথা আছে, যেগুলো শুনতে হবে। এভাবে তো কোর্টে ঢোকা যায় না। কোর্টের কিছু রুল্‌স রয়েছে। তিনি কাজটি ঠিক করেননি। যদিও তাকে দেখে স্বাভাবিক মনে হয়নি। সুস্থ মানুষ এ কাজ কখনো করবে না।
তিনি বলেন, কোর্টে ঢুকে চেঁচামেচি করা এবং পকেট থেকে ছুরি বের করে নিজের গলায় চালানোর চেষ্টার ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অহিদুল্লাহ সরকার বলেন, এ যুবক পাগলও হতে পারে। এরপরও সে যা করেছে ভালো করেনি। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআইসিইউর ২০ শয্যাতেই মিলবে সেবা
পরবর্তী নিবন্ধশক্তিশালী বিরোধী দল পাচ্ছি না : প্রধানমন্ত্রী