টানা চার ম্যাচে হেরেছে বাংলার নারীরা

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ৯:১৫ পূর্বাহ্ণ

অক্টোবরে বাংলাদেশে নারীদের টিটোয়েন্টি বিশ্বকাপ। আর সে লক্ষ্যে বিশ্বের বড় বড় দল গুলো আসছে বাংলাদেশ সফরে। অস্ট্রেলিয়ার পর এবার এসেছে ভারত। অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে এবং টিটোয়েন্টি দুই সিরিজেই হোয়াইট ওয়াশ হওয়ার পর ভারতের কাছে পাঁচ ম্যাচের সিরিজে এরই মধ্যে চার ম্যাচে হেরেছে বাংলাদেশ নারী দল। গতকাল সিলেটে অনুষ্ঠিত সিরিজের চতুর্থ ম্যাচে বাংলাদেশকে ৫৬ রানে হারিয়েছে ভারতীয় নারী দল। বৃষ্টির কারণে ২০ ওভারের পরিবর্তে ১৪ ওভারে নেমে আসে ম্যাচটি। আর সে ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ১২২ রান করে ভারত ৬ উইকেট হারিয়ে। সে রান তাড়া করতে নেমে বাংলাদেশ করতে পারে কেবল ৬৮ রান। টানা চার ম্যাচেই চরমভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশের ব্যাটাররা। যার পরিনতি টানা চার পরাজয়। এখন হোয়াইট ওয়াশের সামনে দাড়িয়ে বাংলাদেশ নারী দল।

দ্বিতীয় ওভারেই ওপেনার শেফালি ভার্মাকে ফেরান শরীফা খাতুন। দ্বিতীয় উইকেটে ৩২ রান যোগ করেন স্মৃতি মান্দানা এবং দায়ালান হেমালাতা। ১৪ বলে ২২ রান করা হেমালাতাকে ফেরান মারুফা খাতুন। দলকে ৬০ রানে পৌছে দিয়ে ফিরেন স্মৃতি মন্দিানা। তার ব্যাট থেকে আসে ১৮ বলে ২২ রান। এরপর অধিনায়ক হারমানপ্রিত এবং রিচা ঘোষ যোগ করেন ৪৪ রান। ২৬ বলে ৩৯ রান করে হারমানপ্রিত ফিরেন। আর রিচা ঘোষ ফিরেন ১৫ বলে ২৪ রান করে। আর তাতেই ভারতের স্কোর গিয়ে দাঁড়ায় ১২২ রান। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মারুফা খাতুন এবং রাবেয়া খাতুন।

জবাবে ব্যাট করতে নামা বাংলাদেশ ১৮ রানে হারায় প্রথম উইকেট। দ্বিতীয় উইকেটে দিলারা এবং রুবাইয়া মিলে যোগ করেন ২০ রান। একই ওভারে দুজনই। দিলারা করেন ২১ আর রুবাইয়া করেন ১৩ রান। এরপরের ব্যাটারার কেবলই আসা যাওয়া করেছেন। শেষ দিকে শরীফা খাতুন ১১ রান করলেও বাকি ব্যাটারদের কেউই দুই অংকের ঘরে যেতে পারেনি। ফলে ৬৮ রানে থামে বাংলাদেশের ইনিংস। ভারতের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন দিপ্তী শর্মা এবং আশা সোবহানা। ম্যাচ সেরা হয়েছেন ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কৌর।

পূর্ববর্তী নিবন্ধবৃষ্টিতে পণ্ড প্রিমিয়ার ক্রিকেটে লিগের মোহামেডান-রাইজিং স্টার ম্যাচ
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১২.৮৫ কোটি টাকা