আগে ছিল এক পাশে এখন উভয় পাশে

মীরসরাইয়ে মহাসড়কে আবর্জনা

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ১১ সেপ্টেম্বর, ২০২১ at ৫:১৬ পূর্বাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভা থেকে বের হওয়ার পথে ছিল ময়লা-আবর্জনার ভাগাড়। এখন অপর পাশে অর্থাৎ পৌরসভার প্রবেশ পথে সড়কের উপর হয়েছে আরেকটি ভাগাড়। পৌর এলাকায় ঢুকতে দুর্গন্ধ, বেরুতেও দুর্গন্ধ। স্থানীয় ভুক্তভোগীরা বলছেন, অভিভাবক পাল্টে, পাল্টে না বারইয়ারহাট পৌরসভার চিত্র। ভোট এলে সবাই পরিচ্ছন্ন পৌরসভা গড়ার প্রতিশ্রুতি দেন। ভোট গেলে দুয়েক সপ্তাহ চলে তোড়জোড়। এরপর আবার পুরনো চিত্র। ভৌগলিক কারণে এই পৌরসভা গুরুত্বপূর্ণ। বিশেষ করে পার্বত্য প্রবেশদ্বার এবং চট্টগ্রামের প্রবেশদ্বার। আবার ফেনী জেলার কয়েকটি উপজেলার মানুষেরও সমাগমস্থল বারইয়ারহাট।
স্থানীয়রা বলছেন, এই পৌরসভায় পর্যায়ক্রমে পরিবর্তন হচ্ছে মেয়র। কিন্তু মানুষের ভাগ্য পরিবর্তন হচ্ছে না। আধুনিক পৌরসভা গড়ে তোলার প্রতিশ্রুতি দিচ্ছেন সবাই। কিন্তু পৌর এলাকার অনেক স্থানেই আবর্জনার চিত্র পাল্টায়নি। বরং বাড়ছে। রাস্তার ময়লার পাশে দাঁড়িয়েছিল টেম্পো। যাত্রী আলাউদ্দিন বলেন, পৌরসভায় ঢুকলেই দুর্গন্ধ। কী করব? এটাই ভাগ্য।
বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন বলেন, আমি এসেছি কয়েক মাস হয়েছে। পর্যায়ক্রমে সবকিছু শৃঙ্খলার মধ্যে নিয়ে আসব। ময়লা-আবর্জনাগুলো অপসারণের জন্য শীঘ্রই স্থায়ী ডাম্পিং ব্যবস্থা করব। ট্রাফিক মোড়ে রাস্তায় ময়লার বিষয়ে বলেন, সেগুলোও দ্রুত সরানোর ব্যবস্থা করা হবে।
এ বিষয়ে ফোর লেনের উক্ত অঞ্চলের দায়িত্বরত প্রকৌশলী গোলাম ফারুক বলেন, আবর্জনা সরাতে কিছুদিন আগে মীরসরাই পৌরসভাকে চিঠি দিয়েছি। বারইয়াহাট পৌরসভাকেও শীঘ্রই লিখিতভাবে জানাব।

পূর্ববর্তী নিবন্ধবাড়ছে না সক্ষমতা
পরবর্তী নিবন্ধআন্দোলনে বিজয়ের আশা দেখছেন ফখরুল