আইসিটি জ্ঞানসমৃদ্ধ উদ্যোক্তা তৈরির ওপর গুরুত্ব

চবিতে চতুর্থ শিল্প বিপ্লব বিষয়ে জাতীয় সম্মেলন

| মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর, ২০২১ at ১১:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘চতুর্থ শিল্প বিপ্লব : বাংলাদেশে টেকসই উন্নয়নের জন্য ব্যবসার পুনর্গঠন’ শীর্ষক দু’দিনের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ১৭-১৮ সেপ্টেম্বর অনলাইনে সম্মেলনটির আয়োজন করে চবির ব্যবসায় প্রশাসন অনুষদের ব্যুরো অব বিজনেস রিসার্চ। ব্যুরো এবং বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিনের সভাপতিত্বে গত ১৭ সেপ্টেম্বর ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন, চবির উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস এম সালামত উল্ল্যাহ ভূঁইয়া, ইন্সুরেন্স বিভাগের প্রাক্তন সভাপতি প্রফেসর ড. সুলতান আহমেদ।
সম্মেলনে মূখ্য আলোচক ছিলেন রবি আজিয়াটার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য দেন, সম্মেলনের আহ্বায়ক ও একাউন্টিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. আইয়ুব ইসলাম। সঞ্চালনা করেন ব্যুরোর পরিচালক ও ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. এস. এম. শোহরাবুদ্দীন।
প্রধান অতিথি চবি উপাচার্য টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে উন্নীতকরণ এবং ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের জন্য আইসিটি জ্ঞানসমৃদ্ধ উদ্যোক্তা সৃষ্টির উপর গুরুত্ব আরোপ করেন। সমাপনী বক্তব্য দেন, প্রফেসর ড. সেলিম উদ্দিন। সম্মেলনের দ্বিতীয় দিন ১০টি স্বতন্ত্র পর্বে ৫০টি গবেষণাপত্র উপস্থাপন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে পাহাড়ি ছড়ায় মিলল মৃত হস্তিশাবক
পরবর্তী নিবন্ধআজ সাবেক মন্ত্রী এম এ মান্নানের ১২তম মৃত্যুবার্ষিকী