আইনজীবী সমিতি নিয়ে অপপ্রচারের অভিযোগ, কর্মসূচি ঘোষণা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৮ সেপ্টেম্বর, ২০২২ at ১০:২১ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যমে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নিয়ে অপপ্রচারের অভিযোগে কর্মসূচি ঘোষণা করা হয়েছে। অপপ্রচারে জড়িতদের বিরুদ্ধে আগামীকাল মামলা করা হবে এবং একই দিন আদালত প্রাঙ্গণে বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল জেলা আইনজীবী সমিতির অডিটরিয়ামে আয়োজিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা আইনজীবী সমিতির সার্বিক উন্নয়নমূলক কার্যক্রমে অবৈধভাবে বাধা সৃষ্টি এবং সমিতির মান মর্যাদাকে ক্ষুন্ন করে ঢাকা প্রেস ডট কম নামীয় ফেসবুক পেইজ থেকে সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম ও সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিনের ছবি ব্যবহার করে মিথ্যা তথ্য সম্বলিত অপপ্রচার শিরোনামে জেলা আইনজীবী সমিতি এ সাধারণ সভার আয়োজন করে।
সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধরাণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন। সঞ্চালনায় ছিলেন সমিতির সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ এরশাদুর রহমান (রিটু)।
সভায় উক্ত অপপ্রচারের বিরুদ্ধে বক্তব্য রাখেন বার কাউন্সিল সদস্য এএসএম বদরুল আনোয়ার, সমিতির সাবেক সভাপতি মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, সাবেক সভাপতি মো. কফিল উদ্দিন চৌধুরী, রতন কুমার রায়, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আখতার কবির চৌধুরী, নাজিম উদ্দিন চৌধুরী ও আইয়ুব খান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইনজীবী এম এ নাসের চৌধুরী, কাজী মুহাম্মদ নাজমুল হক, জহির উদ্দিন মাহমুদ, সফিউল্লাহ চৌধুরী, শামসুল আলম, টি আর খান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ‘মৃত্যুপুরী’ থেকে মা ফিরেছেন, মেয়েরা ফেরেনি
পরবর্তী নিবন্ধঋণ খেলাপি মামলায় সীতাকুণ্ডের দুই ব্যবসায়ীর ৫ মাসের সাজা