‘মৃত্যুপুরী’ থেকে মা ফিরেছেন, মেয়েরা ফেরেনি

| বুধবার , ২৮ সেপ্টেম্বর, ২০২২ at ১০:২১ পূর্বাহ্ণ

ভূমিকা রায় ও বৃষ্টি রায় দুই বোন মায়ের সঙ্গে মহালয়ার উৎসবে অংশ নিতে যাচ্ছিল পঞ্চগড়ের বোদা উপজেলার বরদেশ্বীর মন্দিরে। নৌকা ডুবিতে জীবনের কলরব থেমে গেছে দুই বোনের। দুই মেয়েকে হারিয়ে বাবা দীপক চন্দ্র রায় আর মা ছন্দা রানী রায় এখন নির্বাক। শারদীয় উৎসবের রং মুছে পরিবারে চলছে শোকের মাতম।
ভূমিকা পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণিতে এবং বৃষ্টি স্থানীয় সানন্দা কিন্ডারগার্টেনে দ্বিতীয় শ্রেণিতে পড়ত। তাদের বাবা দীপক চন্দ্র বোদা উপজেলার ধনিপাড়া-গাইঘাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞানের শিক্ষক আর ছন্দা রাণী গৃহিণী। তারা থাকেন বোদা উপজেলা সদরের কলেজ পাড়ায়। দুর্ঘটনার একদিন পর সোমবার বৃষ্টির মরদেহ এবং মঙ্গলবার ভূমিকার মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। খবর বিডিনিউজের।
রোববার মহালয়া উপলক্ষে জেলার বিভিন্ন এলাকা থেকে আসা সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বোদা উপজেলার বরদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন উৎসবে যোগ দিতে। দুপুরের দিকে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় একটি নৌকা উল্টে যায়। প্রত্যক্ষদর্শীরা বলছেন, নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। কিছু মানুষ সাঁতরে নদীর তীরে ফিরতে পারলেও অনেকে নিখোঁজ থাকেন। নৌকাডুবির পরপরই স্থানীয়রা নৌকা নিয়ে উদ্ধার কাজ শুরু করেন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা নামেন তল্লাশিতে। মঙ্গলবার রাত পর্যন্ত মোট ৬৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজলাতঙ্ক : মৃত্যু আর নয় সবার সাথে সমন্বয়
পরবর্তী নিবন্ধআইনজীবী সমিতি নিয়ে অপপ্রচারের অভিযোগ, কর্মসূচি ঘোষণা