আঁখির স্বামী কারাগারে

যৌতুকের ১০ লাখ টাকা না দেয়ায় নির্যাতনের অভিযোগ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২১ ডিসেম্বর, ২০২১ at ৫:৪৯ পূর্বাহ্ণ

যৌতুক হিসেবে দাবিকৃত ১০ লাখ টাকা না দেয়ায় আঁখির পেটে লাথি মেরে তাকে গুরুতর আহত করা হয়। এতে গৃহবধূ ও বিশ্ববিদ্যালয় ছাত্রী মাহমুদা খানম আঁখির মৃত্যু হয়েছে উল্লেখ করে চান্দগাঁও থানায় মামলা করা হয়। মামলার বাদী আঁখির ভাই মো. মিজানুর রহমান। গতকাল সোমবার সকালে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (ক)/৩০ ধারায় তিনি মামলাটি করেন। মামলায় আইনজীবী স্বামী আনিসুল ইসলামের (৩২) পাশাপাশি তার মা ফরিদা আক্তার ও বোন হামিদা বেগমকেও আসামি করা হয়। এদিকে গতকাল মহানগর হাকিম আদালত স্বামী আনিসুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে রোববার রাতে পাঁচলাইশ থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
আনিসুল ইসলাম বাঁশখালীর উত্তর জলদীর মৃত সিরাজুল ইসলামের ছেলে। পরিবার নিয়ে থাকতেন চান্দগাঁও থানাধীন পাঠানিয়া গোদা এলাকার শওকত আবাসিকের মাসুমা খাতুন ভবনের ৩য় তলায়। আঁখি উত্তর জলদীর সৌদি প্রবাসী মফিজুর রহমানের মেয়ে ও সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের এলএলবি ৩য় বর্ষের ছাত্রী। প্রায় দুই বছর আগে তাঁরা একে অপরকে পছন্দ করে বিয়ে করেন।
থানায় করা মামলার এজহারে উল্লেখ করা হয়, বিয়ের কিছুদিন পর থেকে আঁখির মাধ্যমে তার বাবার কাছ থেকে যৌতুক হিসেবে বিভিন্ন অংকের টাকা দাবি করে আসছিলেন আনিসুল। এ টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে বিভিন্ন সময় আঁখিকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। এর মধ্যে আঁখির সুখের কথা চিন্তা করে বিভিন্ন সময় যৌতুক হিসেবে বিভিন্ন অংকের টাকা প্রদান করা হয়। গত দুই মাস পূর্বে আঁখির মোবাইল ফোন জোরপূর্বক কেড়ে নেন আনিসুল। এ ছাড়াও তিনি অফিসে যাওয়ার সময় আঁখিকে তালাবদ্ধ রুমে আটকে রেখে মানসিক নির্যাতন করতেন।
এজাহারে আরো উল্লেখ করা হয়, গত দুই মাস পূর্বেও আঁখির কাছ থেকে ১০ লাখ টাকা দাবি করেন আনিসুল। অপরাগতা প্রকাশ করলে ফের তাকে মারধর ও নির্যাতন করা হয়। এতে আঁখি গুরুতর আহত হলে গত ১৮ ডিসেম্বর তাকে নগরীর পার্কভিউ হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও চান্দগাঁও থানার এসআই মো. জাকির হোসেন আজাদীকে বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে যা যা করা প্রয়োজন সবকিছুই করা হবে।

পূর্ববর্তী নিবন্ধঅভিজিতের খুনিদের তথ্য চেয়ে ৫০ লাখ ডলার পুরস্কার ঘোষণা যুক্তরাষ্ট্রের
পরবর্তী নিবন্ধস্ট্র্যান্ড রোডে হেলে পড়েছে তিন ভবন