অস্কারে চড়কাণ্ড : ক্রিসের সাড়া না পেয়ে স্মিথের পোস্ট

| রবিবার , ৩১ জুলাই, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে সঞ্চালক ক্রিস রককে অভিনেতা উইল স্মিথের সপাটে চড় কষানোর তিন মাস পর জানা গেল, ‘অনুতপ্ত’ স্মিথ তার অনুশোচনার কথা জানাতে ক্রিসের সঙ্গে যোগাযোগ করলেও সাড়া পাননি। শেষমেশ কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে উইল স্মিথ বলেছেন, তিনি গভীরভাবে অনুতপ্ত। ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, অস্কারের ৯৪তম আসরের মঞ্চে স্ত্রীর মুণ্ডিত মস্তক নিয়ে রসিকতার জবাবে বিশ্ববাসীকে স্তম্ভিত করে দেওয়া ওই চড়কাণ্ডের পর রকের কাছে স্মিথ ক্ষমা চেয়েছেন একাধিকবার।
ক্রিসের সঙ্গে যোগাযোগেরও চেষ্টা করেছেন। কিন্তু তাতে কাজ হয়নি। ক্রিস রকের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তিনি কথা বলতে প্রস্তুত নন, সময় হলে স্মিথকে ডেকে নেবেন। ছয় মিনিটের ওই ভিডিওতে ক্যামেরার দিকে সরাসরি তাকিয়ে স্মিথ ওই ঘটনাকে বড় ধরনের ‘দুর্ঘটনা’ উল্লেখ বলেন, “আমি সবাইকে হতাশ করেছি। এই ব্যাপারটির জন্য আমি নিজেও কষ্ট পাচ্ছি।” খবর বিডিনিউজের।
‘কিং রিচার্ড’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য এবছর সেরা অভিনেতার অস্কার জিতেছেন ৫৩ বছর বয়সী উইল স্মিথ। তবে অনুষ্ঠানে সব ছাপিয়ে সামনে আসে তার হাতে ক্রিস রকের চড় খাওয়ার ঘটনা। গত মার্চের ওই ঘটনার ২৪ ঘণ্টা পেরুতে না পেরুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমা চেয়ে বিবৃতি দেন উইল স্মিথ। তবে দুঃখ প্রকাশ এবং পদত্যাগ করেও শাস্তি এড়াতে পারেননি। এই হলিউড তারকাকে অস্কারের আয়োজনে ১০ বছরের জন্য নিষিদ্ধ করে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। ভিডিওতে উইল স্মিথ বলেন, “গত কয়েকমাস ধরে ঘটনাটি নিয়ে আমি অনেক চিন্তা করেছি। ওই ঘটনার পর সমালোচনা যথার্থ ছিল। সেসবের উত্তর দিতে আমি একটু সময় নিতে চেয়েছি।”
ক্রিস ও তার পরিবারের উদ্দেশে উইল স্মিথ বলেন, “আপনারা বিশ্বাস করবেন কি না জানি না, আমার ভেতরের মানুষটি এমন হঠকারী কাজ সমর্থন করে না, করতে চায়ও না। কিন্তু রাগের মাথায় করে ফেলেছি। ওই সময়ে মাথা কাজ করেনি। পরে অনুশোচনা হচ্ছে। আমি বুঝতে পারিনি, আঘাতটা এত মানুষের বুকে বাজবে।”

পূর্ববর্তী নিবন্ধমানবিক মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে : নওফেল
পরবর্তী নিবন্ধদীঘির ইনস্টা অ্যাকাউন্টে ১ লাখ অনুসারী