অশালীন ছবি ও ভিডিও ধারণ করে স্কুলবান্ধবীকে ব্ল্যাকমেইল

পাহাড়তলীতে যুবক গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৫ মার্চ, ২০২২ at ১০:৩৯ পূর্বাহ্ণ

অশালীন ছবি ও ভিডিও ধারণ করে স্কুলবান্ধবীকে ব্ল্যাকমেইলের অভিযোগে জাহেদ হোসেন শাকিল নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। গত শনিবার সন্ধ্যা ৬টার দিকে নগরীর পাহাড়তলী সরাইপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।
র‌্যাব জানায়, ভিকটিমের পরিবার থেকে অভিযোগ করা হয়েছে অভিযুক্ত জাহেদ হোসেন শাকিল (২২) এবং ভিকটিম একই স্কুলে পড়াশুনা করত। একই স্কুলে পড়াশুনার সুবাদে এবং একই এলাকায় বসবাসের কারণে প্রায়ই তারা একসাথে স্কুলে আসা যাওয়া করত। এভাবে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরী হয়। এই সুবাদে জাহেদ হোসেন ভিকটিমের বাড়ির আশপাশে ঘুরাফেরা করত। কোন এক পর্যায়ে বাথরুমের জানালা দিয়ে ভিকটিমের গোসলের ভিডিও চিত্র তার ব্যবহৃত মোবাইলে ধারণ করে। পরবর্তীতে শাকিল ভিকটিমকে উক্ত ভিডিও চিত্র দেখায় এবং বলে উক্ত ভিডিও চিত্র মুছে দিবে যদি ভিকটিম তার সাথে শারীরিক সম্পর্ক করে। ভিকটিম এ শর্তে রাজি হয়নি। গত ২ জানুয়ারি শাকিল ভিকটিমকে নিয়ে ঘুরতে যাওয়ার কথা বলে এবং না গেলে গোসলের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার দেয়ার হুমকি দেয়। ভিকটিম মান সম্মানের ভয়ে তার সাথে ঘুরতে যেতে বাধ্য হয়। সকাল সাড়ে ১০টায় শাকিল তার বন্ধু মামুনের পাহাড়তলী ভাড়া বাসায় নিয়ে অবৈধ ভাবে শারীরিক সম্পর্ক স্থাপন করতে চায়।
ভিকটিম বাধা দিলে সে পুনরায় তার মোবাইলে থাকা গোসলের ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে এবং চাকু প্রদর্শনের মাধ্যমে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। প্রাণের ভয়ে ভিকটিম অবৈধ শারীরিক সম্পর্ক স্থাপন করে। এসময় শাকিল ভিকটিমের অজান্তে অবৈধ শারীরিক সম্পর্কের ভিডিও চিত্র তার ব্যবহৃত মোবাইলে ধারণ করে। পরবর্তীতে শারীরিক সম্পর্কের ধারণকৃত ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করার ভয় দেখিয়ে ভিকটিমের সাথে একাধিক বার শারীরিক সম্পর্ক স্থাপন করে।
এভাবে প্রতিনিয়ত ভিকটিমকে জিম্মি করে তার ব্যক্তিগত স্পর্শকাতর ছবি দিয়ে ব্ল্যাকমেইলিং শুরু করে। এক পর্যায়ে ভিকটিম শাকিলের সাথে সম্পর্ক পুরোপুরি বিচ্ছিন্ন করতে চাইলে সে কিছু স্পর্শকাতর ছবি ভিকটিমের আত্মীয়স্বজনের কাছে প্রেরণ করে। গত ৩-৪ মাস পূর্বে সামাজিকভাবে ভিকটিমের বিবাহ সম্পন্ন হয়। বিয়ের পর শাকিল মোবাইল ফোনে এবং রাস্তাঘাটে বিভিন্নভাবে ভিকটিমকে স্বামীর ঘর ছেড়ে চলে আসার জন্য হুমকি প্রদান করে। এরই মধ্যে গত ২০ ফেব্রুয়ারি রাত ৯টায় ভিকটিমের স্বামীকে জোর পূর্বকভাবে মোবাইলে থাকা ভিডিও চিত্র সমূহ দেখায় এবং ভিকটিমকে ছেড়ে দেওয়ার জন্য বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে। শাকিলের এমন আচরণে গত ২০ ফেব্রুয়ারি পাহাতলী থানায় একটি সাধারণ ডায়েরি করে ভিকটিমের পরিবার। থানায় অভিযোগ করার খবর শুনে শাকিল ভিকটিমের বাবা, ভাই ও স্বামীকে মারধর সহ প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। পরবর্তীতে বিষয়টি র‌্যাবকে জানানো হলে-র‌্যাব চট্টগ্রামের একটি দল উক্ত আসামিকে গ্রেফতারের জন্য গত ১২ মার্চ সাড়ে ৬টায় পাহাড়তলী থানাধীন সরাইপাড়া এলাকায় অভিযান চালিয়ে আসামি জাহেদ হোসেন শাকিলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে সবকিছু স্বীকার করে নেই। গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাদশা শিল্প গোষ্ঠীর কর্ণধারকে ২০ কোটি টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধসেই জেলের বড়শিতে এবার ২৬৫ কেজির শাপলাপাতা মাছ