‘অপহরণ ঘটনার কিছু তথ্য দিয়েছেন গোলাম সরওয়ার’

আজ কিংবা কাল মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩ নভেম্বর, ২০২০ at ১০:৫৯ পূর্বাহ্ণ

চারদিন নিখোঁজ থাকার পর উদ্ধার চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরওয়ারের অপহরণ ও নির্যাতনের ঘটনায় আজ (মঙ্গলবার) কিংবা কাল (বুধবার) মামলা করতে পারে তার পরিবার। সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের চট্টগ্রাম অফিসের স্টাফ রিপোর্টার এবং সিটিনিউজবিডি নামের অনলাইন পত্রিকার নির্বাহী সম্পাদক গোলাম সরওয়ার বর্তমানে চমেক হাসপাতালের ১৪নং ওয়ার্ডে চিকিৎসাধীর রয়েছেন। সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের চট্টগ্রাম ব্যুরো প্রধান জোবায়ের সিদ্দিকী গতকাল সোমবার রাতে দৈনিক আজাদীকে জানান, ‘গোলাম সরওয়ারের শারীরিক অবস্থা ভালো আছে। তবে বুকে ব্যথা অনুভব করছেন। সোমবার করা ইসিজিতে সামান্য সমস্যা পেয়েছেন বলেও জানিয়েছেন চিকিৎসকরা। মঙ্গলবার তার আল্ট্রাসনোগ্রাফি করার কথাও জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক।’ তিনি বলেন, ‘আজ (গতকাল সোমবার) সাংবাদিক নেতারা বৈঠক করেছেন। মঙ্গলবার সিএমপি কমিশনারের সাথে আমরা দেখা করব। এরপর মঙ্গলবার বিকেলে কিংবা বুধবার গোলাম সরওয়ার কিংবা তার স্ত্রী বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করবেন।
প্রসঙ্গত, গত বুধবার রাতে নগরীর কাজির দেউড়ি এলাকা থেকে অপহৃত হন সাংবাদিক গোলাম সরওয়ার। চারদিন নিখোঁজ থাকার পর রোববার রাতে সীতাকুণ্ড উপজেলার কুমিরা এলাকায় রাস্তার পাশে অজ্ঞান অবস্থায় সরওয়ারকে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন গতকাল বিকালে বলেন, সীতাকুণ্ড থেকে গাড়িতে করে আনার সময় সরওয়ার কিছু তথ্য দিয়েছেন। তার সাথে বেশি কথা বলা সম্ভব হয়নি।
তার বলা প্রত্যেকটি বিষয় নিয়ে তদন্ত হবে। আমরা কাজ শুরু করেছি। আগের করা সাধারণ ডায়েরি প্রত্যাহার করে নিয়ে সরোয়ারের পরিবারের পক্ষ থেকে একটি মামলা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধরণজিৎ রক্ষিতকে বোধনের স্মরণ
পরবর্তী নিবন্ধপ্রাইভেটকারের তেলের ট্যাংকে ২০ হাজার ইয়াবা