অপপ্রচার ঠেকাতে বিএনপিকেই প্রথম করোনার ভ্যাকসিন দিতে হবে

রামুতে বঙ্গবন্ধু উৎসবে তথ্যমন্ত্রী

রামু প্রতিনিধি | শনিবার , ১৬ জানুয়ারি, ২০২১ at ৬:১৬ পূর্বাহ্ণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বাংলাদেশে যখন করোনা মহামারী শুরু হয়, তখন অনেকে মনে করেছিল এখানে হাজার হাজার মানুষ অনাহারে মারা যাবে। আল্লাহর রহমতে শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে গত দশ-এগার মাসে একজন মানুষও অনাহারে মৃত্যুবরণ করেনি। করোনা মোকাবেলায় এই উপমহাদেশে বাংলাদেশের অবস্থান সবার উপরে।
গত বৃহস্পতিবার মধ্যরাতে রামু স্টেডিয়ামে বঙ্গবন্ধু উৎসবের চতুর্থ দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, ওরা আশা করেছিল আমাদের দেশে করোনায় বহু মানুষ মারা যাবে। তারপর তারা আন্দোলন করবে। সরকারের পতন ঘটাবে। কিন্তু কিছুই হয়নি। এখন কিছুই যখন হয়নি, এখন তারা শুরু করেছে ভ্যাকসিন নিয়ে অপপ্রচার। আমি স্বাস্থ্য মন্ত্রীকে অনুরোধ জানাবো, বিএনপিকেই প্রথমে ভ্যাকসিন দেয়ার জন্য। তাহলে তাদের এই অপপ্রচার বন্ধ হবে। এ সময় ড. হাছান মাহমুদ আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরের স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন তিনি বাস্তবায়ন করে যেতে পারেননি। কারণ সাড়ে তিন বছরের মাথায় তাকে হত্যা করা হয়েছিল। আজকে যার ধমনিতে, শিরায় বঙ্গবন্ধুর রক্তস্রোত প্রবহমান, যার কন্ঠে বঙ্গবন্ধুর কন্ঠ প্রতিধ্বনিত হয়, তিনি আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে বাংলাদেশকে অদম্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আর সেই কারণে তার নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে। বদলে গেছে কক্সবাজার, বদলে গেছে রামু। আর এই রামু বদলে যাওয়ার নায়ক সাইমুম সরওয়ার কমল এমপি। শয়নে স্বপনে সবসময় তার মাথায় থাকে রামু কক্সবাজারের মানুষের উন্নয়ন। আমি বহু বছর আগে থেকে কদবাজার আসছি। এই কদবাজার সড়ক এ রকম ছিল না। এগুলো সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে হয়েছে।
অনুষ্ঠানে অতিথি ছিলেন, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি। প্রধান আলোচক ছিলেন কদবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি। সভায় সভাপতিত্ব করেন, রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমন্ডার মুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যান। বঙ্গবন্ধু উৎসবে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেন, প্রধানমন্ত্রী আদর করে আপনাদের এমপিকে কমল বলে ডাকেন। তাঁর (কমল) অন্যতম দাবি চট্টগ্রামের দোহাজারী থেকে এই কদবাজার পর্যন্ত রেললাইন সমপ্রসারিত করা। তার ডাকে সাড়া দিয়েই প্রধানমন্ত্রী এই অঞ্চলের মানুদের দাবিতে রেলপথ সমপ্রসারণের সিদ্ধান্ত গ্রহণ করেন। আগামী ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে ঢাকা থেকে রেলগাড়ি এই কদবাজারে পৌঁছাব। কদবাজারের আইকনিক স্টেশনবিল্ডিং হচ্ছে, এটি দক্ষিণ এশিয়ায় এত সুন্দর স্টেশনবিল্ডিং এদন পর্যন্ত গড়ে উঠেনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেদ মুজিবুর রহমানের জন্মশত বার্দিকী উদযাপন উপলক্ষে ‘তোমার জন্ম হয়েছে বলেই আমরা পেয়েছি বাংলাদেশ’ এ শ্লোগানে গত সোমবার থেকে রামুতে সাত দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’ শুরু হয়েছে। বৃহস্পতিবার আলোচনা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন, সাইমুম সরওয়ার কমল এমপি। রিয়াজ উল আলম ও নীতিশ বড়ুয়ার সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, কদবাজার সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু তালেব, রশিদ আহমদ, আরিফুল মওলা, সাংবাদিক জাহেদ সরওয়ার সোহেল, সাংবাদিক হামিদ উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক রেজা, ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদ, কাউন্সিলর দিদারুল ইসলাম রুবেল, ওসমান সরওয়ার মামুন, নীলিমা আকতার চৌধুরী, আনছারুল হক ভূট্টো, নুরুল আলম জিকু, মোহাম্মদ নোমান, এনামুল হোসাইন রিয়াদ প্রমুদ।

পূর্ববর্তী নিবন্ধদেশে আট মাসে সর্বনিম্ন মৃত্যু
পরবর্তী নিবন্ধ৭৮৬