৮ জনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

সাড়ে ৫৫ কেজি সোনা চুরি

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ৫ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:১৪ পূর্বাহ্ণ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউসের নিজস্ব গুদামের লকার থেকে সাড়ে ৫৫ কেজি সোনা চুরির ঘটনায় সংশ্লিষ্ট কেউ মুখ না খুললেও এবার মামলা দায়ের করেছে কর্তৃপক্ষ। গত রোববার রাতে পৌনে ১১টায় কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলাটি দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) মো. এনায়েত কবীর মামুন।

এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে আটজনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এরা হলেন সহকারী রাজস্ব কর্মকর্তা মাসুম রানা, মো. সাইদুল ইসলাম শাহেদ, মো. শহিদুল ইসলাম, আকরাম শেখ এবং সিপাহী মো. রেজাউল করিম, মোহাম্মদ মোজাম্মেল হক, মো. আফজাল হোসেন ও মো. নিয়ামত হাওলাদার। ঢাকা মহানগর পুলিশের বিমানবন্দর জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) তৌহিদুল ইসলাম এই তথ্য জানিয়েছেন। খবর বাংলানিউজ ও বিডিনিউজের।

বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) মো. এনায়েত কবীর মামুন বলেন, কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউসের নিজস্ব গুদাম থেকে সোনা চুরির ঘটনায় একটি মামলা দায়ের করেন। মামলার আসামি অজ্ঞাত। মামলার এজাহারে বলা হয়েছে, কাস্টম হাউজের নিজস্ব গুদাম থেকে ৫৫.৫১ কেজি সোনা চুরি হয়েছে। অজ্ঞাত আসামিদের নির্দিষ্ট সংখ্যা উল্লেখ করা নেই। আর এই মামলায় এখন পর্যন্ত কোনো গ্রেপ্তার নেই বলেও জানান তিনি।

মামলায় বলা হয়, ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত সময়ে মোট ৫৫.৫১ কেজি সোনার বার এবং স্বর্ণালংকার কে বা কারা গুদামের স্টিলের লকার থেকে নিয়ে গেছে, যার আনুমানিক মূল্য ৪৫ কোটি টাকা।

পূর্ববর্তী নিবন্ধক্রমান্বয়ে বাড়ছে রপ্তানি
পরবর্তী নিবন্ধডেঙ্গুতে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু