৩০ বছরে আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংক

| মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৪:৫২ পূর্বাহ্ণ

প্রতিষ্ঠার ৩০ বছরে পদার্পণ উদযাপন করছে আলআরাফাহ্‌ ইসলামী ব্যাংক পিএলসি। এ উপলক্ষ্যে গত ২৯ সেপ্টেম্বর ব্যাংকের প্রধান কার্যালয় এবং দেশব্যাপী সকল শাখা ও উপশাখায় আলোচনা সভা, দোয়া ও মোনাজাত এবং কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান কার্যালয়ের অনুষ্ঠানে পর্ষদ চেয়ারম্যান খাজা শাহরিয়ার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, পরিচালক মো. শাহীন উল ইসলাম, মো. আব্দুল ওয়াদুদ। এসময় উপস্থিত ছিলেন পরিচালক অধ্যাপক ড. এম আবু ইউসুফ এবং মোহাম্মদ আশরাফুল হাছান এফসিএ। আরো উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাসুদুল বারী, মোহাম্মদ নাদিম, মো. ফজলুর রহমান চৌধুরী, মো. আসাদুজ্জামান ভূঞা, মোহাম্মদ হোসেন, প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান এবং ঊর্র্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী, জোনাল হেড, শাখার ব্যবস্থাপকবৃন্দ, উপশাখা ইনচার্জ এবং গ্রাহক ও শুভানুধ্যায়ীরা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

আলআরাফাহ্‌ ইসলামী ব্যাংক পিএলসি ১৯৯৫ সালের ২৭ সেপ্টেম্বর ব্যাংকিং কার্যক্রম শুরু করে। বর্তমানে দেশজুড়ে ব্যাংকের ২২৫টি শাখা, ৭২টি উপশাখা, ৭৪৫টি এজেন্ট আউটলেট, ২২৫টি এটিএম বুথের মাধ্যমে গ্রাহকদের উন্নত ব্যাংকিং সেবা প্রদান করে আসছে। ব্যাংকের আমানতের মোট পরিমাণ ৫১ হাজার ৫৩০ কোটি টাকা (জুন’২৪) এবং বিনিয়োগের পরিমাণ ৪৬ হাজার ৫৬১ কোটি টাকা। ব্যাংকের মোট গ্রাহক সংখ্যা ৩৬ লক্ষ যার মধ্যে ২ লক্ষ ৫ হাজারের অধিক বিনিয়োগ গ্রাহক রয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে বাংকের চেয়ারম্যান খাজা শাহরিয়ার বলেন, দেশের কৃষি, অর্থনীতি, ব্যবসাবাণিজ্য, শিল্প, অবকাঠামো থেকে শুরু আলআরাফাহ্‌ ইসলামী ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। দেশের সামগ্রিক উন্নয়ন ও সমৃদ্ধিতে গর্বিত অংশীদার হতে পেরে আমরা আনন্দিত। এছাড়া তিনি ব্যাংকের এই শুভক্ষণে গ্রাহক, শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষক এবং নিয়ন্ত্রণকারী সংস্থাসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী বলেন, আল আরাফাহ্‌ ইসলামী ব্যাংক প্রতিষ্ঠালগ্ন থেকে গ্রাহকদের আন্তরিকভাবে সেবা প্রদান করে আসছে। ব্যাংকের প্রতি গ্রাহকদের পূর্ণ আস্থা ও বিশ্বাসের কারণে ব্যাংকটি দেশের একটি অন্যতম সেরা ইসলামী ব্যাংকে উপনীত হতে পেরেছে। ব্যাংকের এই সাফল্যের ধারা যাতে সবসময় অব্যাহত থাকে সেজন্য সবাইকে তিনি আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবনরূপায় ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান ও বসতঘর পরিদর্শন
পরবর্তী নিবন্ধমোহাম্মদ মামদুদুর রশীদ ইউসিবির নতুন এমডি ও সিইও