হেফাজতের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করলেন বাবুনগরী

হাটহাজারী প্রতিনিধি | সোমবার , ২৬ এপ্রিল, ২০২১ at ১২:২৩ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। নানামুখী চাপের মুখে হেফাজতের গত ২৫ নভেম্বর ২০২০ সালে গঠিত কমিটি গত রাতে কমিটির আমির আল্লামা জোনায়েদ বাবুনগরী বিলুপ্ত ঘোষণা করেন।
হাটহাজারী মাদ্রাসা থেকে বাবুনগরী রাত ১১টা ১৯ মিনিটে মাত্র ১ মিনিট ২৪ সেকেন্ডের এক ভিডিও বার্তায় এই কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।
কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনা করে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।
দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দেশে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। পরবর্তীতে দেশের সকল মুরুব্বিদের সাথে আলাপ-আলোচনা করে হেফাজতের নতুন কমিটি ঘোষণা করা হবে ভিডিও বার্তায় তিনি উল্লেখ করেন।
তার এই বার্তা প্রচারের কয়েক ঘণ্টা আগেই কওমি মাদ্রাসার ছাত্র ও শিক্ষকদের সব ধরনের রাজনীতিমুক্ত রাখার ঘোষণা দেয় মাদ্রাসাগুলোর নীতি নির্ধারণী বোর্ড আল হাইআতুল উলয়া লিল জামি’আতিল কওমিয়া বাংলাদেশ।
কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের আমির ছিলেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক শাহ আহমদ শফী।
তিনি গত বছর মারা যাওয়ার পর নানা আলোচনার মধ্যে গত ১৫ নভেম্বর সম্মেলনে বাবুনগরীকে আমির করে হেফাজতের ১৫১ সদস্যের নতুন কমিটি গঠিত হয়েছিল।
এদিকে, বাবুনগরী কমিটি বিলুপ্ত ঘোষণা করার পর আল্লামা শাহ আহমদ শফির নেতৃত্বে গঠিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক যিনি শফি আদর্শের অনুসারী হিসাবে পরিচিত সেই মাওলানা মঈনুদ্দিন রুহী তার ফেসবুক থেকে এক ভিডিও বার্তায় বাবুনগরীর নেতৃত্বে গঠিত কমিটিকে অবৈধ ঘোষণা করে কমিটি বিলুপ্ত করাকে সময়োচিত পদক্ষেপ বলে আখ্যায়িত করেন।
রুহী আগামীতে হেফাজতের যে কমিটি ঘোষণা করা হবে তা প্রকৃত অর্থেই ইসলামের ঈমান ও আকিদা রক্ষার সম্পূর্ণ অরাজনৈতিক কমিটি করে শফি হুজুরের নীতি আদর্শ বাস্তবায়নের লক্ষে কাজ করবে বলে মত প্রকাশ করেন।
সদ্য বিলুপ্ত কমিটি রাজনৈতিক সুবিধা আদায়ের লক্ষ্যে করা হয়েছে বলেও ভিডিও বার্তায় উল্লেখ করা হয়। রাত ১২টা ৫ মিনিটে রুহী এই ভিডিও বার্তা দেন।
এদিকে হাটহাজারী মাদ্রাসায় সন্ধ্যা থেকে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটিতে ইউএনওর স্পিডবোটের সাথে ধাক্কায় প্রাণ গেল তরুণের
পরবর্তী নিবন্ধমার্কেট খুলল, প্রথম দিনে ক্রেতা কম