হাটহাজারীতে বিদ্যালয় মাঠের অবৈধ স্থাপনা উচ্ছেদ

হাটহাজারী প্রতিনিধি | মঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:২৭ পূর্বাহ্ণ

হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠের অংশ দখল করে অবৈধ ভাবে গড়ে তোলা ভাসমান স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে হাটহাজারী পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠের অংশ এবং সড়কের পাশের ফুটপাত দখল করে ফুসকা চটপটির দোকান বসিয়ে ব্যবসা চালিয়ে আসছিলো ভাসমান ব্যবসায়ীরা। এতে জনদুর্ভোগ চরম আকার ধারন করে। স্কুলে কলেজ রোড়ের সাথে লাগানো এসব দোকানে সকাল, দুপুর সন্ধ্যায় বখাটেরদেরও আড্ডা বসে যেতো প্রতিদিন। স্কুল, কলেজ গামী ছাত্রীরা ছাড়াও প্রায় মহিলারা ওই স্থানে ইভটিজিংয়েরও শিকার হতো। তবে দলবন্ধ বখাটেদের ভয়ে কেউ প্রতিবাদ করারও সাহস পেতেন না। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে পড়লে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে বখাটেপনা ও জনদুর্ভোগের বিষয়টির সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নিয়মবহির্ভূত উপায়ে গড়ে তোলা ফুসকা চটপটির দোকান সহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু রায়হান সাথে ছিলেন। এছাড়া পৌরসভা সহায়ক কমিটির সদস্য এবং পৌরসভার বিভিন্ন কর্মচারীরা অভিযান পরিচালনায় সাথে থেকে সহযোগিতা করেন।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান অভিযানের সত্যতা স্বীকার করে জানান, জনদুর্ভোগ লাঘবে এ ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলবে।

পূর্ববর্তী নিবন্ধআধ্যাত্মিক শক্তিতে ইসলাম প্রচার করেন খাজা গরীবে নেওয়াজ
পরবর্তী নিবন্ধডায়মন্ড সিমেন্টের ডিলার সম্মেলেন