হাটহাজারীতে বিদ্যালয় মাঠের অবৈধ স্থাপনা উচ্ছেদ

হাটহাজারী প্রতিনিধি

| সোমবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ১১:২২ অপরাহ্ণ

হাটহাজারীতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠের অংশ দখল করে অবৈধভাবে গড়ে তোলা ভাসমান দোকান স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বিকালের দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে হাটহাজারী পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠের অংশ এবং সড়কের পাশ ফুটপাত দখল করে ফুসকা চটপটির দোকান বসিয়ে ব্যবসা চালিয়ে আসছিলো। এতে জনদুর্ভোগ চরম আকার ধারন করে। স্কুলে কলেজ রোড়ের সাথে লাগানো এসব দোকানে সকাল, দুপুর সন্ধ্যায় বখাটেরদেরও আড্ডা বসে যেতো প্রায় প্রতিদিন।

স্কুল, কলেজ গামী ছাত্রীরা ছাড়াও প্রায় মহিলা ওই স্থানটিতে ইভটিজিংয়েরও শিকার হতো হরহামেশা। তবে দলবন্ধ বখাটেদের ভয়ে কেউ প্রতিবাদ করারও সাহস পেতেন না।

বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে পড়লে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে বখাটেপনা ও জনদুর্ভোগের বিষয়টির সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নিয়মবহির্ভূত উপায়ে গড়ে তোলা ফুসকা চটপটির দোকান সহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু রায়হান সাথে ছিলেন। এছাড়া পৌরসভা সহায়ক কমিটির সদস্য এবং পৌরসভার বিভিন্ন কর্মচারীরা অভিযান পরিচালনায় সাথে থেকে সহযোগিতা করেন।

জানতে চাইলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান অভিযানের সত্যতা স্বীকার করে দৈনিক আজাদী কে সন্ধ্যার দিকে জানান, জনদুর্ভোগ লাঘবে এ ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলবে।

পূর্ববর্তী নিবন্ধকাল থেকে চকরিয়া-লামা সড়কে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট
পরবর্তী নিবন্ধএসএসসির কেন্দ্র পরিদর্শনে যাবেন না শিক্ষামন্ত্রী