সিএসইতে আইআইইউসি’র শিক্ষার্থীরা

| মঙ্গলবার , ৬ ডিসেম্বর, ২০২২ at ৬:১২ পূর্বাহ্ণ

পুঁজিবাজার সম্পর্কে সম্যক ধারণা ও প্রায়োগিক পরিচালনা সম্পর্কে অবহিত হতে এবং জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির প্রচেষ্টার অংশ হিসেবে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ব্যবসায় প্রশাসন (ফাইন্যান্স) বিভাগের প্রায় ১০০ জন শিক্ষার্থীর একটি দল গত ১ ডিসেম্বর আগ্রাবাদে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসির (সিএসই) কার্যালয় পরিদর্শন করেন। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর নির্দেশনা অনুযায়ী এবং বিনিয়োগ শিক্ষার অংশ হিসেবে সিএসই প্রতিনিয়তই এ ধরনের অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে আমন্ত্রণ ও স্বাগত জানিয়ে আসছে।

অনুষ্ঠানে সিএসই কর্তৃপক্ষের মধ্যে উপস্থিত ছিলেন সিআরও মোহাম্মদ মাহাদী হাসান, হেড অব লিস্টিং কমপ্লায়েন্স, ক্লিয়ারিং এন্ড সেটেলমেন্ট একেএম শাহরোজ আলম, হেড অব সার্ভিল্যান্স অ্যান্ড মার্কেট অপারেশন মো. নাহিদুল ইসলাম খান, হেড অব কর্পোরেট ফিনান্স মোহাম্মদ নাজমুল হোসেন, হেড অব ইন্টারনাল অডিট মোহাম্মদ বারাকাত শফি, মার্কেট ডেভেলপমেন্ট বিভাগের ডেপুটি ম্যানেজার ফয়সাল হুদা। অধিবেশনটি পরিচালনা করেন হেড অব ট্রেনিং অ্যান্ড অ্যাওয়্যারনেস এম সাদেক আহমেদ।

অনুষ্ঠানে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন (ফাইনান্স) বিভাগ থেকে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মুহাম্মদ নাজীম উদ্দিন, এসোসিয়েট প্রফেসর ড. সিরাজুল ইসলাম, এসোসিয়েট প্রফেসর ড. নাজনীন জাহান চৌধুরী, এসোসিয়েট প্রফেসর মো. রিজোয়ান হাসান, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মঞ্জুরুল আলম এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আরিফুল হক।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের পুঁজিবাজারের বর্তমানে প্রচলিত প্রোডাক্ট বিষয়ে শিক্ষার্থীদের অবহিত করেন। এছাড়াও আর্থিক পরিকল্পনা, ঝুঁকি এবং পুঁজিবাজারের সাথে সম্পর্কিত রিটার্ন সম্পর্কে সচেতনতা তৈরি করতে এবং তাদের জ্ঞান এবং দক্ষতা বৃদ্ধি করার মাধ্যমে সুরক্ষার জন্য তাদের সাথে বিভিন্ন বিষয় আলোচনা করা হয়। অনুষ্ঠানে পুঁজিবাজার সম্পর্কে সামগ্রিক ধারণা প্রদান করতে ও প্রায়োগিক পরিচালনা বিষয়ে অবহিত করতে এম সাদেক আহমেদ তার উপস্থাপনা প্রদান করেন।
অনুষ্ঠানে পুঁজিবাজারকে আরো বেগবান করতে এ ধরনের আয়োজনের ওপর গুরুত্বারোপ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।