যক্ষ্মারোগ নির্মূলে সকলকে এগিয়ে আসার আহ্বান

নাটাবের অভিষেক

| মঙ্গলবার , ৬ ডিসেম্বর, ২০২২ at ৬:১২ পূর্বাহ্ণ

সিটি মেয়র এম. রেজাউল করিম বলেছেন, যক্ষ্মারোগ নির্মূলে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) চট্টগ্রাম শাখার কার্যক্রমকে আরো প্রসার করার লক্ষ্যে সমাজের সকলকে এগিয়ে আসা উচিত। এতে যক্ষ্মারোগ নির্মূলের ক্ষেত্রে গতিশীলতা আসবে। নাটাব চট্টগ্রাম শাখার নব নির্বাচিত কার্যকরি কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, যারা আজকে অভিষিক্ত হলেন তাদের কাধে দায়িত্ব অনেক।

যক্ষ্মারোগ নির্মূলে এবং সকলের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরনের লক্ষ্যে সচেতন হতে হবে। আমি আশা করি নাটাবের এই নতুন কার্যকরি কমিটি তাদের অগ্রগামী যাত্রার মাধ্যমে এগিয়ে যাবেন। নাটাবের কেন্দ্রীয় সভাপতি মোজাফ্‌ফর হোসেন পল্টু বলেন, এক সময় প্রবাদ ছিল যার হয় যক্ষ্মা, তার নাই রক্ষা। এ কথার এখন আর ভিত্তি নাই। নিয়মিত,পরিমিত ও ক্রমাগত ওষুধ সেবনের ফলে যক্ষ্মা সম্পূর্ণ ভাল হয়।

গত ৩০ নভেম্বর নগরীর একটি কমিউনিটি হলে নাটাব চট্টগ্রাম শাখার সভাপতি আলহাজ্ব মোরশেদুল আলম কাদেরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর আ. লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন, এ কে খান এন্ড কোম্পানীর ডাইরেক্টর এ কে শামসুদ্দিন খান, চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, নাটাব কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল খায়ের উদ্দিন আহমেদ মুকুল। স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক। নাটাব চট্টগ্রামের পক্ষ থেকে প্রধান অতিথি, বিশেষ অতিথিদের ক্রেষ্ট প্রদান করা হয়। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে আইআইইউসি’র শিক্ষার্থীরা
পরবর্তী নিবন্ধস্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ পরিবর্তন আনবে অ্যাপোলো-ইমপেরিয়াল হাসপাতাল