শ্রমিক নেতাকে সংবর্ধনা, বন্দরের কার্যক্রম তিনঘণ্টা ব্যাহত

ঘটনা নজিরবিহীন বললেন সংশ্লিষ্টরা

আজাদী প্রতিবেদন | রবিবার , ৯ জুন, ২০২৪ at ৭:৪৮ পূর্বাহ্ণ

এক শ্রমিক নেতাকে সংবর্ধনা প্রদানের অনুষ্ঠানকে কেন্দ্র করে গতকাল শনিবার তিন ঘণ্টারও বেশি সময় চট্টগ্রাম বন্দরের ডেলিভারি কার্যক্রম ব্যাহত হয়েছে। কোনো রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে বন্দরের কার্যক্রম বন্ধ বা ব্যাহত হওয়ার ঘটনা গত ১৫ বছরেরও বেশি সময়ের মধ্যে এই প্রথম। বিষয়টি নিয়ে বন্দর ব্যবহারকারী এবং বার্থ অপারেটরেরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

সূত্র বলেছে, চট্টগ্রাম বন্দরের সরকার দলীয় একজন শ্রমিক নেতা মীর নওশাদ বোয়ালখালী উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নির্বাচনী বিজয়ী হওয়ায় গতকাল সকালে তাকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। গতকাল সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত চলা এই অনুষ্ঠানে বন্দরের বিভিন্ন বার্থে কর্মরত শ্রমিকদের একটি বড় অংশ যোগ দেন। এতে করে বার্থগুলোতে সকাল থেকে দুপুর পর্যন্ত ডেলিভারি কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হয়।

একাধিক বার্থ অপারেটর এবং বন্দর ব্যবহারকারী তীব্র ক্ষোভ প্রকাশ করে দৈনিক আজাদীকে বলেন, একজন উপজেলা ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা দিতে তিন ঘণ্টার বেশি সময় বন্দরের ডেলিভারি কার্যক্রম ২০২২ শতাংশে নেমে আসে। গত ১৫ বছরে বহু জাতীয় এবং শীর্ষ নেতারা চট্টগ্রামের বিভিন্ন নির্বাচনে বিজয়ী হলেও তার কোনো প্রভাব বন্দরের কার্যক্রমে পড়েনি। অথচ আজ বন্দর কর্তৃপক্ষের দীর্ঘদিনের অর্জনে একটি খারাপ নজির স্থাপিত হলো। যা সামনের দিনগুলোতেও নানাভাবে প্রভাব ফেলবে বলে তারা মন্তব্য করেন।

বিষয়টি নিয়ে বন্দর প্রশাসনের শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শ্রমিকদের নেতা বিজয়ী হয়েছেন। তাই তারা তাকে সংবর্ধনা প্রদান করেছে। এতে বন্দরের ডেলিভারি কার্যক্রম কিছুটা ব্যাহত হয়েছে বলে তিনি স্বীকার করেন।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীর চরে বর্জ্য শোধনাগার ভালো ফল আনবে না
পরবর্তী নিবন্ধকর্ণফুলীর পানিতে পোড়া তেলের স্তর